spot_img

ঢাকায় প্রতিদিন ৬৪৬ টন প্লাস্টিক বর্জ্য তৈরি হয় : বিশ্বব্যাংক

অবশ্যই পরুন

২০০৫ সালে ঢাকা শহরে প্রতিদিন যেখানে ১৭৮ টন প্লাস্টিকের বর্জ্য তৈরি হতো, ২০২০ সালে এসে প্রতিদিন সেখানে ৬৪৬ টন বর্জ্য তৈরি হয়েছে।

বৃহস্পতিবার (৬ মে) বাংলাদেশ ও ভুটানে নিযুক্ত বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মার্সি টেম্বন এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অংশ নিয়ে এ তথ্য জানান।

বাংলাদেশে প্লাস্টিকের দূষণরোধে উদ্ভাবনী সমাধান খুঁজে বের করার প্রতিযোগিতায় বিজয়ী চারটি দলকে ‘প্লাস্টিক সার্কুলারিটি ইনোভেশন চ্যালেঞ্জ’ পুরস্কার তুলে দেয় বিশ্বব্যাংক।

বিচারক প্যানেলে ছিলেন প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আহসান খান চৌধুরী, পার্লে ফর দ্য ওশ্যানের সিইও সিরিল গিটস এবং মেরিনা তাবাসসুম আর্কিটেক্টের প্রতিষ্ঠাতা মেরিনা তাবাসসুম।

বিশ্বব্যাংক চতুর্থবারের মতো এই ধরনের অনুষ্ঠানের আয়োজন করল।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) একটি দল, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের দুটি দল এবং গার্বেজম্যান লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান এই পুরস্কার লাভ করেছে। প্রত্যেক দলকে পুরস্কার হিসেবে ৮০ হাজার টাকা করে দেয়া হয়েছে।

সর্বশেষ সংবাদ

সৌদি আরবে মসজিদ বিধিনিষেধে পরিবর্তন

করোনাভাইরাস সংক্রমণ রোধে মসজিদে আরোপিত স্বাস্থ্যবিধিতে কিছুটা পরিবর্তন এনেছে সৌদি আরব। সম্প্রতি দেশটিতে করোনার উন্নতি হওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া...

এই বিভাগের অন্যান্য সংবাদ