spot_img

৭ বছরের প্রেম শেষে বিয়ে করেছিলেন বিল গেটস ও মেলিন্ডা

অবশ্যই পরুন

২৭ বছরের বিবাহিত জীবনে ইতি টানলেন বিল গেটস ও মেলিন্ডা গেটস। তাদের মতে, এই সম্পর্ক আর এগিয়ে নিয়ে যাওয়ার কোনো জায়গা নেই। দম্পতি হিসেবে তাদের আর নতুন কিছু পাওয়ার আছে বলেও বিশ্বাস করেন না দুজনেই।

টুইটারে একত্রেই বিচ্ছেদের ঘোষণা করেছেন গেটস ফাউন্ডেশনের দুই কর্তা বিল ও মেলিন্ডা। দুজনেই লিখেছেন, ‘অনেক চিন্তা-ভাবনা ও আমাদের সম্পর্ককে বাঁচানোর অনেক চেষ্টার পর আমাদের বিবাহিত জীবনের ইতি টানার সিদ্ধান্ত নিলাম।’

১৯৮৭ সালে প্রথম দেখা বিল ও মেলিন্ডার। বিলের মাইক্রোসফট সংস্থায় ওই বছরই প্রোডাক্ট ম্যানেজার হয়ে যোগ দিয়েছিলেন মেলিন্ডা। নিউইয়র্কের একটি বিজনেস ডিনারের আসরে হাজির ছিলেন দুজনেই। তারপর সাত বছরের প্রেম শেষে ১৯৯৪ সালে বিয়ে।

তিন সন্তান রয়েছে দম্পতির। একসঙ্গে গেটস ফাউন্ডেশনেরও প্রতিষ্ঠা করেছেন দুজন। সিয়াটলে ২০০০ সালে প্রতিষ্ঠিত সেই সংস্থা গত ২১ বছরে কোটি কোটি ডলার খরচ করেছে বিভিন্ন দেশকে স্বাস্থ্য ক্ষেত্রে উন্নত করতে।

বিচ্ছেদের ঘোষণায় গেটস দম্পতি লিখেছেন, ‘আমরা গত ২৭ বছরে তিনটি অসাধারণ সন্তানকে মানুষ করেছি। আর একটি সংগঠনের জন্ম দিয়েছি, যা গোটা বিশ্বের মানুষকে স্বাস্থ্যকর জীবন অতিবাহিত করতে সাহায্য করবে’।

তবে একত্রে দম্পতি হিসেবে তাদের আর এগিয়ে যাওয়ার কিছু নেই। টুইটারের বিবৃতিতে লিখেছেন, ‘বিশ্ববাসীকে ভাল রাখার এই অভিযানে আমাদের বিশ্বাস এখনও একই জায়গায় টিকে রয়েছে। আমরা একসঙ্গেই কাজ করব। তবে দম্পতি হিসেবে আমাদের সম্পর্কও এগিয়ে নিয়ে যেতে পারব, এই বিশ্বাস আর নেই’।

তাদের এই সিদ্ধান্তকে সম্মান জানিয়ে ব্যক্তিগত বিষয়কে সহজভাবে নেওয়ার আবেদন করেছেন বিল ও মেলিন্ডা দুজনেই।

সর্বশেষ সংবাদ

‘যুক্তরাষ্ট্র আমাদের পাশে রয়েছে’

জার্মানির চ্যান্সেলর এঙ্গেলা মার্কেল বুধবার, ইউরোপের সঙ্গে সম্পর্কের প্রতি গুরুত্ব আরোপ করেছেন। তিনি বলেন, যুক্তরাষ্ট্র সব সময়েই ইউরোপের সবচাইতে...

এই বিভাগের অন্যান্য সংবাদ