spot_img

যেভাবে প্রেম ও বিয়ে হয়েছিল বিল গেটস-মেলিন্ডার

অবশ্যই পরুন

মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা ও বিশ্বের অন্যতম ধনী ব্যক্তিত্ব বিল গেটস ও মেলিন্ডা গেটসের ২৭ বছরের দাম্পত্য জীবনের অবসানের ঘোষণা দিয়েছেন। ১৯৮৭ সালে তাদের দুজনের দেখা হয়েছিল এবং একে অপরের প্রেমে পড়েছিলেন। কিন্তু কি ভাবে প্রেম এবং বিয়ে?

বিল গেটস ১৯৭৫ সালে মাইক্রোসফট করপোরেশনের যাত্রা শুরু করে। এরপর কেটে যায় এক যুগ। ১৯৮৭ সালে প্রথম সাক্ষাৎ। পরিচয়, পরিণয় এরপর সাত বছর প্রেম করেছিলেন তারা। অতঃপর বিয়ের মধ্যে দিয়ে ৭ বছরের প্রেতের ইতি টানেন তারা। শুরু হয় দাম্পত্য জীবনের।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, বিল গেটস ও মেলিন্ডার সম্পর্কের শুরুটা হয়েছিল পেশাভিত্তিক। ১৯৮৭ সালে প্রোডাক্ট ম্যানেজার হিসেবে মাইক্রোসফটে যোগ দিয়েছিলেন মেলিন্ডা। ওই বছরই প্রতিষ্ঠানের একটি আনুষ্ঠানিক নৈশভোজে পরিচয় তাদের। তারপর থেকেই মূলত প্রেমের শুরু।

নেটফ্লিক্সে প্রচারিত এক তথ্যচিত্রে বিলগেটস বলেছেন, ‘আমরা একে অপরের খুব খেয়াল রাখতাম। এখানে দুটি সম্ভাবনা ছিল। হয় আমাদের প্রেমে বিচ্ছেদ হবে, নয়তো আমাদের বিয়ে করতে হবে।’

মেলিন্ডা বলেন, তিনি বিল গেটসকে একজন সুশৃঙ্খল মানুষ হিসেবে আবিষ্কার করেছিলেন। এমনকি তাঁকে বিয়ে করার পক্ষে-বিপক্ষে যুক্তিও দিয়েছিলেন বিল। এমনটাই জানিয়েছিলেন মেলিন্ডা।

এরপর প্রেম আরও গভীর হয়েছে। প্রেমের সাত বছর পর ১৯৯৪ সালে বিয়ে করেন তারা। বিল গেটস-মেলিন্ডার বিয়ের আয়োজন হয়েছিল হাওয়াই দ্বীপের লানাইয়ে।

কিন্তু দীর্ঘ ২৭ বছরের পথ শেষ হলো গতকাল মঙ্গলবার। মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটস বিশ্বের অন্যতম ধনী। তিন সন্তান রয়েছে তাঁদের। ফোর্বস সাময়িকীর তথ্যমতে, বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় বিল গেটস চতুর্থ অবস্থানে আছেন। তাঁর সম্পদের পরিমাণ ১২৪ বিলিয়ন মার্কিন ডলার। তিনি বিশ্বের অন্যতম ধনী ওয়ারেন বাফেটের সঙ্গে ‘দ্য গিভিং প্লেজ’ উদ্যোগে জড়িত। এ উদ্যোগের লক্ষ্য হলো বিশ্বের শীর্ষ পর্যায়ের ধনীদের সম্পদের একটি বড় অংশ দাতব্যকাজে লাগানো।

সর্বশেষ সংবাদ

বাজেট অধিবেশন শুরু ২ জুন

আগামী ২ জুন থেকে শুরু হবে জাতীয় সংসদের বাজেট অধিবেশন। মঙ্গলবার (১১ মে) জাতীয় সংসদ সচিবালয়ের গণসংযোগ শাখার পরিচালক...

এই বিভাগের অন্যান্য সংবাদ