spot_img

মাদক চোরাচালানের অভিযোগে আটক বিড়াল!

অবশ্যই পরুন

মধ্য আমেরিকার দেশ পানামা। সেখানকার পুলিশ ব্যতিক্রমী এক মাদক চোরাকারবারী আটক করেছে।

এই চোরাকারবারি হলো সাদা রঙের একটি বিড়াল। বিড়ালটি কারাগারের ভেতরে ঢোকার চেষ্টা করছিল। ওই সময় তার শরীরে বাঁধা অবস্থায় অনেকগুলো মাদক জব্দ করা হয়।

উত্তর আর দক্ষিণ আমেরিকা মাদক চোরাকারবারের জন্য কুখ্যাত। কারাগারে মাদকদ্রব্য সরবরাহ ঘটনা নতুন কিছু নয়। বিশ্বের অনেক দেশেই বন্দিদের কাছে অবৈধভাবে মাদকদ্রব্য সরবরাহের ঘটনা ঘটছে। তবে এর জন্য কোনো প্রাণী আটকের ঘটনা তেমন ঘটে না।

ঘটনা গত শুক্রবারের। পানামার রাজধানী শহর পানামা সিটির উত্তরে ক্যারিবিয়ান প্রদেশের করলান নিউইভা এস্পেরানজা কারাগারে সতেরো শ’র বেশি কয়েদি রয়েছে। সেখানে মাদক সরবরাহ করতে গিয়েই বিড়ালটি কর্তৃপক্ষের হাতে ধরা পড়ে।

পানামার পেনশনারি সিস্টেমের প্রধান আন্দ্রেস গুতেরেস জানান, বিড়ালের গলায় একটি কাপড় বাঁধা ছিল। তাতে সাদা গুঁড়ো, পাতা আর উদ্ভিজ পদার্থ দিয়ে মোড়ানো প্যাকেট পাওয়া যায়। আরেকজন বলেন, এগুলো সম্ভবত কোকেইন, ক্রাক ও গাঁজা ছিল।

তবে এবারই প্রথম নয়, আগেও পানামার এই কারাগারে বন্দিদের কাছে এভাবেই মাদক সরবরাহের চেষ্টা করা হয়েছে। অনেক সময় বন্দিরা খাবার দিয়ে প্রাণীদের পোষ মানায়, তারপর সেই প্রাণীগুলোর মাধ্যমে বাইরে থেকে মাদক সংগ্রহ করে।

এস্পেরানজা কারাগারে অবৈধ মাদকপাচারের জন্য প্রাণী ব্যবহার নিয়ে ইতোমধ্যে তদন্ত শুরু করা হয়েছে। অবশ্য কর্তৃপক্ষ এর আগে কারাগারে কবুতর, এমনকি ড্রোন দিয়ে মাদক সরবরাহ করার চেষ্টাও বন্ধ করেছিল।

সর্বশেষ সংবাদ

মসজিদে নববীর সেই শতবর্সী কোরআনপ্রেমীর ইন্তেকাল

সুদূর ইমাম বোখারির দেশ থেকে তিনি এসেছিলেন সবুজ গম্বুজের টানে। প্রিয় নবীজির ভালোবাসায়, মসজিদে নববীর খেদমতে এবং রওজায়ে আতহারের...

এই বিভাগের অন্যান্য সংবাদ

Powered by Live Score & Live Score App