spot_img

ম্যালেরিয়া আক্রান্ত হয়ে হাসপাতালে আর্সেনালের অবামেয়াং

অবশ্যই পরুন

ম্যালেরিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আর্সেনাল ফরোয়ার্ড পিয়েরে-এমেরিক অবামেয়াং। আন্তর্জাতিক বিরতির সময় নিজ দেশ গ্যাবনের হয়ে খেলতে গিয়ে এই রোগে আক্রান্ত হন তিনি।

২৫ মার্চ আফ্রিকা কাপ অব নেশনসের বাছাইপর্বে ৩১ বছর বয়সী গানার তারকা গণতান্ত্রিক প্রজাতন্ত্র কঙ্গোর বিপক্ষে গ্যাবনের ৩-০ ব্যবধানে জয়ের ম্যাচে একটি গোলও করেন। এরপর ০৮ এপ্রিল তিনি ইউরোপা লিগে স্লাভিয়া প্রাহার বিপক্ষে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগেও মাঠে নামেন। তবে ইংলিশ প্রিমিয়ার লিগে রোববারের ম্যাচে শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে ছিলেন না অবামেয়াং।

ম্যালেরিয়া আক্রান্ত হওয়ায় স্লাভিয়ার প্রাহার বিপক্ষে ইউরোপা লিগের শেষ আটের ফিরতি লেগ খেলতে চেক প্রজাতন্ত সফরেও যেতে পারেননি তিনি। তবে তার দল আর্সেনাল বড় জয়ে শেষ চারের টিকিট নিশ্চিত করেছে।

অবামেয়াং ম্যালেরিয়া আক্রান্ত হওয়ার খবরটি দিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। ইনস্টাগ্রামে হাসপাতালে তোলা নিজের এক ছবি পোস্ট করে তিনি লেখেন, ‘এই সপ্তাহে কয়েকদিন ধরে হাসপাতালে কাটাচ্ছি। ইতিমধ্যে একটু ভালো বোধ করছি। ডাক্তারদের ধন্যবাদ যে, খুব দ্রুত এই ভাইরাসটি শনাক্ত করে আমাকে ভালোভাবে চিকিৎসা দেওয়ায়।’

তিনি আরও লেখেন, ‘গত কয়েক সপ্তাহ আমি ভালো ছিলাম না। তবে আগের চেয়ে শক্তিশালী হয়ে ফিরে আসবো এবার।’

মশার দ্বারা ছড়িয়ে পড়া রোগ হলো ম্যালেরিয়া। এই রোগের উপসর্গ দেখা দেয় আক্রান্ত হওয়ার ৭ থেকে ১৮দিন পর। তবে এই রোগ ছোঁয়াছে নয়।

সর্বশেষ সংবাদ

গাজায় হামলা বন্ধে ইসরায়েলকে চীন-রাশিয়ার আহ্বান

অবরুদ্ধ গাজা উপত্যকায় হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। এমন অবস্থায় অবিলম্বে ফিলিস্তিনে সব ধরনের দমনমূলক কার্যক্রম থেকে সরে আসতে আহ্বান...

এই বিভাগের অন্যান্য সংবাদ