spot_img

খালেদা জিয়া ভালো আছেন : ব্যক্তিগত চিকিৎসক

অবশ্যই পরুন

করোনাভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ভালো আছেন বলে জানিয়েছিন তার ব্যক্তিগত চিকিৎসক দলের প্রধান মেডিসিন ও বক্ষব্যাধি বিশেষজ্ঞ অধ্যাপক এফ এম সিদ্দিকী। এই চিকিৎসকের নেতৃত্বে সোমবার চিকিৎসকের একটি দল খালেদার জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করতে তার গুলশানে বাসা ফিরোজায় যায়।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানে বাসা ফিরোজা থেকে বের হয়ে  অধ্যাপক এফ এম সিদ্দিকী গণমাধ্যমকে বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এখন ভালো ও সুস্থ আছেন।

চিকিৎসক  প্রতিনিধি দলটি বিকাল ৫টায় খালেদা জিয়ার গুলশানের বাসায় প্রবেশ করেন।

ফিরোজায় খালেদা জিয়া ছাড়াও ৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে দুইজনকে নিজ নিজ বাড়িতে পাঠানো হয়েছে বলে জানা গেছে। অন্যান্যদের চিকিৎসা ‘ফিরোজা’তেই হচ্ছে।

গত শনিবার খালেদা জিয়ার নমুনা পরীক্ষা শেষে রোববার তার করোনা পজেটিভ শনাক্ত হয়।  মেডিসিনের বিশেষ চিকিতৎক এফএম সিদ্দিকীর নেতৃত্বে তার ব্যক্তিগত চিকিতৎক টিম বিএনপি চেয়ারপারসনের চিকিৎসা শুরু করে।

খালেদা জিয়ার মেডিকেল টিমে রয়েছেন বক্ষব্যাথি ও মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক আব্দুস শাকুর খান, ইউরে্ালিজিস্ট অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন ও ডা. মো. আল মামুন।

৭৫ বছল বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দুর্নীতির দুই মামলায় দণ্ডিত। দণ্ড নিয়ে তিন বছর আগে তাকে কারাগারে যেতে হয়।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর পরিবারের আবেদনে সরকার গত বছরের ২৫ মার্চ ‘মানবিক বিবেচনায়; শর্তসাপেক্ষে তাকে সাময়িক মুক্তি দেয়। তখন থেকে তিনি গুলশানে নিজের ভাড়া বাসা ফিরোজায় থেকে ব্যক্তিগত চিকিতৎকদের তত্ত্বাবধায়নে চিকিৎসা নিচ্ছেন। তার সঙ্গে বাইরের কারও যোগাযোগ সীমিত।

সর্বশেষ সংবাদ

বাজেট অধিবেশন শুরু ২ জুন

আগামী ২ জুন থেকে শুরু হবে জাতীয় সংসদের বাজেট অধিবেশন। মঙ্গলবার (১১ মে) জাতীয় সংসদ সচিবালয়ের গণসংযোগ শাখার পরিচালক...

এই বিভাগের অন্যান্য সংবাদ