spot_img

শ্রীলঙ্কা পৌঁছেছেন তামিম-মুমিনুলরা

অবশ্যই পরুন

শ্রীলঙ্কার উদ্দেশে সোমবার বেলা সাড়ে ১২টায় দেশ ছেড়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে সোয়া তিন ঘণ্টার যাত্রার পর শ্রীলঙ্কায় পৌঁছেছেন তামিম ইকবাল, মুমিনুল হক, মুশফিকুর রহিমরা।

কলম্বোতে পৌঁছেই বাংলাদেশ দলের সবাইকে করোনা পরীক্ষার নমুনা দিতে হয়েছে। কলম্বোর নেগোম্বোতে তিনদিনের কোয়ারেন্টিনে থাকবে বাংলাদেশ দল। কোয়ারেন্টিন শেষে অনুশীলন শুরু হবে।

১৭-১৮ এপ্রিল নিজেদের মধ্যে প্রথম প্রস্তুতি ম্যাচটি খেলবে বাংলাদেশ। প্রাথমিক স্কোয়াডের ২১ জনের ক্রিকেটারের সঙ্গে কোচিং স্টাফ, সাপোর্ট স্টাফ ও বিসিবি অফিসিয়ালসহ মোট ৪১ জনের বিশাল বহর শ্রীলঙ্কা সফরে গেছে।

কলম্বোতে পৌঁছে বাংলাদেশ দলের সবাইকে করোনা পরীক্ষার নমুনা দিতে হয়। ছবি: বিসিবি

প্রাথমিক দল বড় করা হয়েছে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলার জন্য। করোনাকাল হওয়ায় নিজেদের ক্রিকেটারদের স্বাস্থ্য নিরাপত্তার কথা চিন্তা করে আয়োজক দেশ শ্রীলঙ্কা প্রস্তুতি ম্যাচের জন্য দল দেবে না বলে জানিয়েছে। এমনকি নেট বোলারও দেবে না তারা। শ্রীলঙ্কায় নিজেদের মধ্যে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার পর চূড়ান্ত দল নির্বাচন করা হবে।

বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। প্রথম টেস্ট শুরু হবে ২১ এপ্রিল। দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে ২৯ এপ্রিল। এই মাঠে এবারই প্রথম টেস্ট ম্যাচ খেলতে যাচ্ছে বাংলাদেশ।

টেস্টের প্রাথমিক দল: মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম অনিক, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, সাইফ হাসান, ইয়াসির আলী রাব্বি, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম, শহীদুল ইসলাম ও নুরুল হাসান সোহান।

সর্বশেষ সংবাদ

বাজেট অধিবেশন শুরু ২ জুন

আগামী ২ জুন থেকে শুরু হবে জাতীয় সংসদের বাজেট অধিবেশন। মঙ্গলবার (১১ মে) জাতীয় সংসদ সচিবালয়ের গণসংযোগ শাখার পরিচালক...

এই বিভাগের অন্যান্য সংবাদ