spot_img

প্রিন্স ফিলিপের শেষকৃত্যে যোগ দেবেন হ্যারি

অবশ্যই পরুন

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের স্বামী ডিউক অব এডিনবরা প্রিন্স ফিলিপ মারা গেছেন। আগামী শনিবার অনুষ্ঠিত হবে তার শেষকৃত্য। যাতে যোগ দিবেন ‘ডিউক অব সাসেক্স’ প্রিন্স হ্যারি।

বাকিংহাম প্যালেসের এক মুখপাত্র বিষয়টি নিশ্চিত করেছেন। তবে হ্যারি এলেও তার স্ত্রী মেগান মার্কেল প্রিন্স ফিলিপের শেষকৃত্যে আসতে পারবেন না।

মূলত মেগান সন্তানসম্ভবা হওয়ায় যুক্তরাজ্য সফরে না যাওয়ার জন্য উপদেশ দিয়েছেন ডাক্তার।

উল্লেখ্য, ২০২০ সালে প্রিন্স হ্যারি ও মেগান সম্প্রতি তাদের রাজকীয় দায়িত্ব ত্যাগ করেন এবং যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় বসবাস শুরু করেছেন।

গত শুক্রবার (৯ এপ্রিল) মারা যান ৯৯ বছর বয়সী ডিউক অব এডিনবরা প্রিন্স ফিলিপ। ব্রিটিশ ইতিহাসের সবচেয়ে বেশি দিন ধরে রয়্যাল কনসোর্ট ছিলেন তিনি।

তার মৃত্যুর পর বাকিংহাম প্যালেসের বিবৃতিতে বলা হয়েছে, ‘খুবই বেদনার সঙ্গে রানী তার প্রিয় স্বামীর মৃত্যুর খবর ঘোষণা করেছেন। রানীর অফিশিয়াল আবাস ইউন্ডসর ক্যাসেলে শান্তিপূর্ণভাবে শেষ নিঃশ্বাস ফেলেছেন তিনি’।

জানা গেছে, অসুস্থ বোধ করায় গত ১৬ ফেব্রুয়ারি ফিলিপকে কিং এডওয়ার্ড হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এক মাসের চিকিৎসা শেষে ১৬ মার্চ হাসপাতাল ছেড়েছিলেন তিনি।

আগামী শনিবার ঐতিহ্যবাহী ও জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষকৃত্য সম্পন্ন হবে প্রিন্স ফিলিপের। তবে অনুষ্ঠানে উপস্থিত থাকবে রাজপরিবারের খুব কমসংখ্যক সদস্য।

সর্বশেষ সংবাদ

রাশিয়ায় হিটলারের নাৎসি বাহিনীর বিরুদ্ধে জয় উদযাপন

১৯৪৫ সালের ৯ মে তারিখের সকাল রাশিয়ায় হিটলারের নাৎসি বাহিনীর পরাজয়ের দিন হিসেবে স্মরণীয়। রোববার নাৎসিদের হারানোর ৭৬ বছর...

এই বিভাগের অন্যান্য সংবাদ