spot_img

পশ্চিমবঙ্গের নির্বাচনী প্রচারণায় এবার রাহুল গান্ধী

অবশ্যই পরুন

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বিধানসভা নির্বাচনের প্রথম চার দফার ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। বাকি চার দফাও সম্পন্ন হবে আগামী তিন সপ্তাহের মধ্যে। তবে নির্বাচনের এই মাঝামাঝি পর্যায়ে এসে দৃশ্যপটে হাজির হচ্ছেন ভারতীয় জাতীয় কংগ্রেসের সাবেক সভাপতি ও লোকসভার সদস্য রাহুল গান্ধী।

পশ্চিমবঙ্গের চলমান বিধানসভা নির্বাচনের মাঠে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ও তৃণমূল কংগ্রেস নেমেছে কোমর বেঁধে। সেই তুলনায় কংগ্রেসের প্রচার প্রচারণা ছিল অনেকটাই আকর্ষণের বাইরে। কারণ ভোটের প্রচারে পশ্চিমবঙ্গে গান্ধী পরিবারের কাউকেই দেখা যাচ্ছিল না।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, আগামী ১৭ এপ্রিল পশ্চিমবঙ্গে পঞ্চম দফার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে আগামী ১৪ এপ্রিল থেকে রাজ্যে নির্বাচনী প্রচারণায় নামবেন রাহুল গান্ধী।

পঞ্চম দফার ভোটগ্রহণের আগে নির্বাচনী প্রচারের শেষ দিনে গোয়ালপোখর নামক স্থানে জনসভা করবেন তিনি। একইদিনে সভা করবেন মাটিগাড়া-নকশালবাড়ি নামক জায়গায়ও।

আগে জানানো হয়েছিল, কেরালা রাজ্যের ভোট শেষ হলেই পশ্চিমবঙ্গ সফরে যাবেন রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধী। কিন্তু গত ৬ এপ্রিল কেরালার ভোট সম্পন্ন হলেও রাজ্যটিতে গান্ধী পরিবারের কেউ প্রচারে আসেননি।

দেশটির গণমাধ্যম বলছে, প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী রবার্ট ভদ্র সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাই প্রিয়াঙ্কা গান্ধীকেও আইসোলেশনে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। তিনি কবে নাগাদ পশ্চিমবঙ্গের নির্বাচনী প্রচারে অংশ নেবেন বা আদৌ অংশ নিতে পারবেন কি না তা নিয়েও সন্দিহান রাজ্য কংগ্রেস।

তবে প্রিয়াঙ্কা গান্ধী না পারলেও দলের প্রচারে অংশ নেওয়ার সিদ্ধান্ত নেন রাহুল গান্ধী। আগামী চার দফাতেই দলীয় প্রচারণায় অংশ নেবেন তিনি। তার সভায় সিপিএমের শীর্ষ নেতৃত্ব থাকতে পারেন, এমনকি কলকাতাতেও রাহুলের একটি সভা করার কথা রয়েছে।

সর্বশেষ সংবাদ

রাশিয়ায় হিটলারের নাৎসি বাহিনীর বিরুদ্ধে জয় উদযাপন

১৯৪৫ সালের ৯ মে তারিখের সকাল রাশিয়ায় হিটলারের নাৎসি বাহিনীর পরাজয়ের দিন হিসেবে স্মরণীয়। রোববার নাৎসিদের হারানোর ৭৬ বছর...

এই বিভাগের অন্যান্য সংবাদ