spot_img

কঠোর লকডাউনের আগের দু’দিন, ১২-১৩ এপ্রিল নিয়ে যা বললেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

অবশ্যই পরুন

চলতি মাসের ৫ তারিখ ভোর ৬টা থেকে সারা দেশে চলছে সাতদিনের লকডাউন। যা আগামীকাল রাত ১২টায় শেষ হচ্ছে। করোনা ভাইরাসে শনাক্ত ও মৃত্যু বাড়তে থাকায় আগামী ১৪ এপ্রিল থেকে আবারো এক সপ্তাহের লকডাউন দিতে যাচ্ছে সরকার।

তবে এবারের লকডাউন কঠোরভাবে পালনে সরকারের পক্ষ থেকে সবধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

১৪ এপিল থেকে ২০ এপ্রিলের লকডাউনকে ‘সর্বাত্মক লকডাউন’ ঘোষণা করা হয়েছে।  এ প্রসঙ্গে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন, আগামী ১৪ এপ্রিল থেকে ৭ দিনের জন্য কঠোর লকডাউন ঘোষণা করা হবে। এটা হবে কমপ্লিট লকডাউন। এই সময়ে সরকারি-বেসরকারি অফিস আদালত সব বন্ধ থাকবে। দেশের মানুষ যে যেখানে আছে, সেখানেই থাকবে।

১৪ এপ্রিল থেকে নতুন করে সাতদিনের কঠোর লকডাউন দেওয়া হলেও মাঝখানে বাকি থাকে দুইদিন, অর্থাৎ ১২ ও ১৩ এপ্রিল। এ দুদিন কেমন হবে?

এ বিষয়ে জানতে চাইলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, ‘১৪ থেকে ২০ তারিখ পর্যন্ত এক সপ্তাহের কঠোর লকডাউন বাস্তবায়ন করা হবে, যেটি হচ্ছে ‘কমপ্লিট’ লকডাউন। তবে ১২ ও ১৩ এপ্রিলের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। এ বিষয়ে আগামীকাল (রোববার) সিদ্ধান্ত নেয়া হবে।’

সর্বশেষ সংবাদ

করোনাভাইরাসকে ‘জৈব’ অস্ত্র করার পরিকল্পনা পাঁচ বছর আগেই করেছিল চীন!

করোনাভাইরাসকে ‘জৈব’ অস্ত্ররূপে গড়ে নেওয়ার পরিকল্পনা বছর পাঁচেক আগেই হয়েছিল চীনে! ফাঁস হওয়া একটি চীনা নথির বরাতে এমনই তথ্য...

এই বিভাগের অন্যান্য সংবাদ