spot_img

জেসিআই ঢাকা ওয়েষ্ট-বাংলাদেশ পজেটিভের উদ্যোগে লেখকদের নিয়ে ভার্চুয়াল শো

অবশ্যই পরুন

২০২১ ঢাকা অমর একুশে বইমেলা উপলক্ষে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন জেসিআই এর ঢাকা ওয়েষ্ট চ্যাপ্টার ও বাংলাদেশ পজেটিভ ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে ছয়জন লেখককে নিয়ে অনুষ্ঠিত হয়েছে একটি অনলাইন সেমিনার।

এতে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন লেখক-সঙ্গীতজ্ঞ জয় শাহরিয়ার, লেখক-শিক্ষক কাজী হাসান রবিন, অনুবাদক মোজাফফর হোসেন, প্রকাশক সাজিদ রহমান এবং তরুণ লেখিকা তমা রশিদ। ওয়েবিনারটি সঞ্চালনা করেন জেসিআই ঢাকা ওয়েষ্ট এর লোকাল ইভিপি ও বাংলাদেশ পজেটিভ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা, লেখক মুহাম্মাদ আলতামিশ নাবিল।

জেসিআই ঢাকা ওয়েষ্ট ও বাংলাদেশ পজেটিভ ফাউন্ডেশনের ফেসবুক পেইজ থেকে এটি লাইভ সম্প্রচারিত হয় ৮ এপ্রিল রাত ৮ঃ৩০ টায়। এতে আলোচকেরা নিজ নিজ বই সম্পর্কে বলার পাশাপাশি আলোচনা করেন দেশে বইয়ের বাজার, লেখক-প্রকাশকদের নানা সম্ভাবনা-সীমাবদ্ধতার দিকগুলো নিয়ে। ওয়েবিনারটি শেষে দেশে নতুন পাঠক তৈরিতে করনীয় বিষয় নিয়েও আলোচনা করা হয়।

এছাড়াও ওয়েবিনারটিতে অংশ নেয়া একজন দর্শক কুইজে প্রশ্নের উত্তর দিয়ে দৈবচয়নে জিতে নেয় আকর্ষণীয় বইয়ের গিফট হ্যাম্পার। জেসিআই সদর দপ্তর যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইসে অবস্থিত। বাংলাদেশে জেসিআই এর ১৮টি লোকাল চ্যাপ্টার কাজ করছে যার মধ্যে জেসিআই ঢাকা ওয়েষ্ট প্রাচীনতম। প্রতিষ্ঠালগ্ন থেকে উক্ত চ্যাপ্টারটি গঠনমূলক সামাজিক কার্যক্রমের ধারায় পার করেছে প্রায় ২২ টি বছর।

অপরদিকে সমাজের সুবিধাবঞ্চিতদের পাশে থাকার পাশাপাশি জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষমাত্রা অর্জন ও বাংলাদেশের পজেটিভ ব্রান্ডিং এর লক্ষে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পজেটিভ ফাউন্ডেশন।

সর্বশেষ সংবাদ

করোনাভাইরাসকে ‘জৈব’ অস্ত্র করার পরিকল্পনা পাঁচ বছর আগেই করেছিল চীন!

করোনাভাইরাসকে ‘জৈব’ অস্ত্ররূপে গড়ে নেওয়ার পরিকল্পনা বছর পাঁচেক আগেই হয়েছিল চীনে! ফাঁস হওয়া একটি চীনা নথির বরাতে এমনই তথ্য...

এই বিভাগের অন্যান্য সংবাদ