spot_img

বাবা-ছেলের সোনা জয়

অবশ্যই পরুন

বাংলাদেশ গেমসে দাবায় বাবা ও ছেলে মিলে স্বর্ণপদক জিতেছেন। গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও তার ছেলে ক্যান্ডিডেট মাস্টার তাহসিন তাজওয়ার জিয়া আনসারের হয়ে এই কৃতিত্ব অর্জন করেন। বাবা-ছেলে ঘরোয়া পর্যায়ে আগে ছিলেন একে অন্যের প্রতিদ্বন্দ্বী। এবার খেলেছেন এক দলের হয়ে।

প্রথমবার খেলেই সফল হওয়ায় বাবা জিয়াউর রহমানের কাছে ভিন্ন অনুভূতি, ‘আমি তো দাবায় অনেক কিছুই জিতেছি। এই গেমসেও র‌্যাপিড চ্যাম্পিয়ন হয়েছি। মিক্সডে ছেলের সাথে একই দলের হয়ে খেলে জিতলাম। এর ভালো লাগা ভিন্ন।’ .

মিক্সড ক্ল্যাসিক্যাল ইভেন্টে তাহসিন তাজওয়ার একটি ম্যাচ খেলেছেন। শিরোপা জয়ের অংশীদারিত্বের পাশাপাশি এই রকম গেমসে খেলার অভিজ্ঞতাকে বড় করে দেখছেন তাহসিন, ‘বাবার সঙ্গে প্রথম খেলে চ্যাম্পিয়ন হলাম। এই ভালো লাগা ভিন্ন রকমের। দলে আরও অনেক সিনিয়র খেলোয়াড় ছিলেন। এক দলে থাকতে পারাটাও গৌরবের।’

মিক্সড ক্ল্যাসিক্যাল ইভেন্টে বাংলাদেশ আনসার ও ভিডিপি ৫ খেলায় নয় পয়েন্ট সংগ্রহ করে স্বর্ণ জিতে। মিক্সড দলে ছিলেন জিয়া ও তার ছেলে ছাড়াও ছিলেন গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার,আন্তর্জাতিক মাস্টার ফাহাদ রহমান, ক্যান্ডিডেট মাস্টার তাহসিন তাজওয়ার জিয়া, আন্তর্জাতিক মহিলা মাস্টার রাণী হামিদ ও শারমীন সুলতানা শিরিন।

জিয়া মিক্সড ক্ল্যাসিক্যাল ছাড়াও র‌্যাপিড ইভেন্টে স্বর্ণ জিতেছেন। বিটসে পিতা,পুত্র ও ফাহাদ একই পয়েন্ট নিয়ে ব্রোঞ্জের দাবিদার ছিলেন। টাইব্রেকিংয়ে ফাহাদ বিটসে ব্রোঞ্জ জিতেন।

বাংলাদেশ গেমস দেশের ক্রীড়াঙ্গনের সর্বোচ্চ পর্যায়ের আসর। দেশের সেরা ক্রীড়াবিদরা এখানে অংশ নিয়ে থাকেন। এবারের গেমসে অনেক তারকা ক্রীড়াবিদরা ব্যর্থ হয়েছেন। দাবা সেক্ষেত্রে খানিকটা ব্যতিক্রম। দাবায় নিয়াজ মোর্শেদ ছাড়া বাকি চার গ্র্যান্ডমাস্টারই অংশ নিয়েছেন। তারা সফলও হয়েছেন।

সর্বশেষ সংবাদ

আমরা জেরুসালেমের জন্য আমাদের রক্ত কোরবানি করছি, আল্লাহু আকবার

আমরা জেরুসালেমের জন্য আমাদের রক্ত কোরবানি করছি। আল্লাহু আকবার। এক ফিলিস্তিনি মায়ের এমন আর্তনাদের ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। আজ...

এই বিভাগের অন্যান্য সংবাদ