spot_img

সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের মহাসচিবের সাথে আফগানিস্তানের রাষ্ট্রদূতের সাক্ষাত

অবশ্যই পরুন

সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের মহাসচিব ও ইলেকশন মনিটরিং ফোরামের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ আবেদ আলীর সাথে ঢাকায় নিযুক্ত আফগানিস্তানের রাষ্ট্রদূত ড. আব্দুল কাইয়ুম মালিকজাদ বৃহস্পতিবার (০৮ এপ্রিল) সংগঠনের বনানী কেন্দ্রীয় কার্যলয়ে বিদায়ী সাক্ষাত করেন।

সাক্ষাতকালে রাষ্ট্রদূত বলেন, দক্ষিণ এশিয়ার মানবাধিকার উন্নয়ন ও সংরক্ষণের লক্ষে সার্ক মানবাধিকারের কার্যক্রম অত্যন্ত প্রশংসনীয়। গণতন্ত্র, আইনের শাসন ও মৌলিক অধিকার প্রতিষ্ঠায় দক্ষিণ এশিয়ায় একযোগে কাজ করতে হবে। বাংলাদেশে অবস্থানকালে ব্যবসায়ীক, সাংস্কৃতিক ও দুই দেশের সম্পর্ক উন্নয়নের ক্ষেত্রে রাষ্ট্রদূতকে সহযোগীতা ও বাংলাদেশ-আফগানিস্তান চেম্বার অব কমার্স গঠনের উদ্যোগ গ্রহণের জন্য সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের মহাসচিব অধ্যাপক আবেদ আলীকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, স্বাধীনতার পরবর্তী সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আফগানিস্তানের জনগণের জন্য যে খাদ্য সহায়তা প্রদান করেছিলেন তা আফগান জাতির নিকট আজীবন স্বরণীয় হয়ে থাকবে। রাষ্ট্রদূত আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, শীঘ্রই এই দেশ দক্ষিণ এশিয়ার সংযুক্ততার কেন্দ্রস্থলে পরিণত হবে।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় উপদেষ্টা ও ইসলামিক ফাউন্ডেশনের গভর্নর ড. কাফীলুদ্দীন সরকার সালেহী, বিশিষ্ট সমাজসেবক ডা. মাসুদ হাসান, জুরাইন মাজার শরীফ কেন্দ্রীয় শাহী জামে মসজিদের খতিব, আল্লামা মুফতী মুহাম্মদ মাসউদ রিজভী, ঢাকা মহানগর শাখার যুগ্ন সম্পাদক মিয়াজী পাপন, মিডিয়া উইংসের সদস্য মোহাম্মদ আল-আমিন প্রমুখ।

সর্বশেষ সংবাদ

বিশ্বজুড়ে করোনায় একদিনে সাড়ে ১০ হাজার মানুষের প্রাণ গেলো

বিশ্বজুড়ে করোনাভাইরাসে মোট সংক্রমিতের সংখ্যা ১৬ কোটির কাছাকাছি। গত ২৪ ঘণ্টায় ৬ লাখের বেশি মানুষের দেহে শনাক্ত হয়েছে করোনাভাইরাসের...

এই বিভাগের অন্যান্য সংবাদ