spot_img

ঈদের নাটকে ‘ক্ষ্যাপা জামাই’ জামিল

অবশ্যই পরুন

নির্মিত হয়েছে একক নাটক ‘ক্ষ্যাপা জামাই’। গ্রাম থেকে ঢাকায় আসা মিরাজের হাস্যকর সব ঘটনা এই নাটকের গল্পে উঠে এসেছে। রাজধানীর উত্তরার একটি লোকেশনে দৃশ্যায়িত হচ্ছে নাটকটি। ক্ষ্যাপা জামাইয়ের চরিত্রে অভিনয় করেছেন জামিল হোসেন, তার স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন মানসী প্রকৃতি। নাটকটি পরিচালনা করেছেন মাসুদ আহমেদ।

নাটকে গল্পে দেখা যাবে, গ্রাম থেকে স্ত্রীকে নিয়ে ঢাকায় শ্বশুর বাড়িতে বেড়াতে এসেছেন মিরাজ। স্ত্রীকে নিয়ে বাড়িতে প্রবেশের সময় বাড়ির দারোয়ান তার পরিচয় জানতে চাইলে তিনি ক্ষেপে যান এবং থাপ্পড় মেরে দারোয়ানের দাঁত ফেলে দেন। দারোয়ান চিৎকার দিয়ে উঠেন, কিন্তু কেন তার দাঁত ফেলে দেয়া হলো তার কারণ তিনি বুঝতে পারেন না। ক্ষিপ্ত অবস্থায় মিরাজ শ্বশুরবাড়িতে প্রবেশ করেন। তার গরম মাথা ঠাণ্ডা করতে শালিকা বেলের শরবত নিয়ে আসেন। তার কাছে মনে হয়, এটা চুনের শরবত। এই নিয়ে প্রথম দিন এক দফা ঝগড়া হয়ে যায়। মিরাজের কাছে ঢাকা শহর বন্দি ঘর ছাড়া আর কিছুই মনে হয় না। দোকানদার অপরিষ্কার পানি দিয়ে কাপ পরিষ্কার করলে তার সংগেও তর্কাতর্কি শুরু হয়ে যায়। আশপাশের মানুষ এসে ভিড় করে। মিরাজকে অনেকেই পাগল মনে করেন। মুহূর্তের মধ্যে মাথা গরম হয়ে যাওয়া মিরাজের গল্প নিয়ে তৈরি হয়েছে নাটক ‘ক্ষ্যাপা জামাই’।

অভিনেতা জামিল হোসেন বলেছেন, নাটকটির মধ্য অন্যরকম একটা মজা আছে। গ্রামাঞ্চলে এরকম চরিত্র প্রায়ই দেখা যায়। সবমিলিয়ে এই নাটক থেকে মজা নিতে হলে দর্শকদের ঈদ পর্যন্ত অপেক্ষা করতে হবে।

নাটকটিতে আরো অভিনয় করেছেন আব্দুল্লাহ রানা, সায়কা আহমেদ, বৃষ্টি ও এ.বি রশিদ। জানা গেছে, আসন্ন ঈদ-উল-ফিতর-এ বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে প্রচার হবে নাটকটি ।

সর্বশেষ সংবাদ

বাজেট অধিবেশন শুরু ২ জুন

আগামী ২ জুন থেকে শুরু হবে জাতীয় সংসদের বাজেট অধিবেশন। মঙ্গলবার (১১ মে) জাতীয় সংসদ সচিবালয়ের গণসংযোগ শাখার পরিচালক...

এই বিভাগের অন্যান্য সংবাদ