spot_img

প্রোটিয়াদের মতো আইপিএলে গেলে কী হতো সাকিবদের, প্রশ্ন মাশরাফির

অবশ্যই পরুন

আর মাত্র একদিন, এরপরই পর্দা উঠবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে জমজমাট এই আসরে অংশ নিতে অনেক দেশের ক্রিকেটারই দেশের খেলা বাদ দিয়ে ভারতে পাড়ি জমাচ্ছেন। করোনাকাল হওয়ায় কোয়ারেন্টিনের বিষয়টি মাথায় রেখে আগেই ভারতে যেতে হচ্ছে ক্রিকেটারদের।

বাংলাদেশের ক্রিকেটাররা নিজের দেশের খেলা বাদ দিয়ে এমন সিদ্ধান্ত নিলে অবস্থাটা কতোটা কঠিন হতো, তা কল্পনাও করতে পারছেন না মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশের ওয়ানডের সফলতম অধিনায়ক বিষয়টি নিয়ে ফেসবুকে একটি পোস্ট দিয়ে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে শুভ কামনা জানিয়েছেন।

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলছে দক্ষিণ আফ্রিকা। আজ অনুষ্ঠিত হচ্ছে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। দুই দলই একটি করে ম্যাচ জেতায় এই ম্যাচটি হয়ে উঠেছে সিরিজ নির্ধারণী। আইপিএলে অংশ নিতে এমন গুরুত্বপূর্ণ ম্যাচে খেলছেন না প্রোটিয়া পাঁচ ক্রিকেটার।

ডেভিড মিলার, কাগিসো রাবাদা, আনরিচ নর্টজে, লুঙ্গি এনগিডি ও কুইন্টন ডি কককে ছাড়াই তৃতীয় ওয়ানডেতে লড়ছে দক্ষিণ আফ্রিকা। মাশরাফির ইঙ্গিত, আইপিএলের কারণে বাংলাদেশের ক্রিকেটাররা এমন সিদ্ধান্ত নিলে সেটা কতটাই না খারাপ অবস্থা তৈরি করতো!

মাশরাফি তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি পোস্টে লিখেছেন, ‘ডেভিড মিলার, কাগিসো রাবাদা, আনিরিচ নর্টজে, লুঙ্গি এনগিডি, ডি কক;  সবাই ফর্মে আছে এবং প্রথম দুই ম্যাচেই ভালো পারফর্ম করেছে। আজ দেখছি সিরিজ নির্ধারণী ম্যাচে নেই। কারণ বুঝলাম, কোয়ারেন্টিন পুরণ করতে হবে আইপিএলের জন্য।’

মাশরাফি আরও লিখেছেন, ‘ম্যাচের ৩০ ভাগ শেষ, কিন্তু কোনো আওয়াজ নেই ধারাভাষ্য বা অন্য কোথাও। কল্পনায় আনতে পারছি না এ রকম অবস্থায় আমাদের কেউ গেলে কী হতে পারতো। সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান; আল্লাহ তোদের সহায় হোন।’

৯ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া আইপিএলে পুরনো দল কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলবেন সাকিব আল হাসান। ৩ কোটি ২০ লাখ রুপিতে তাকে দলে ভিড়িয়েছে বলিউড কিং শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজিটি। মুস্তাফিজুর রহমান খেলবেন রাজস্থান রয়্যালসের হয়ে। বাঁহাতি এই পেসারকে ১ কোটি রুপিতে দলে নিয়েছে রাজস্থান।

সর্বশেষ সংবাদ

ভৈরবে ছিনতাইকারীর ছুরিকাঘাতে ব্যবসায়ী নিহত

ভৈরবে ছিনতাইকারীর ছুরিকাঘাতে ফারুক খাঁন নামের এক ব্যবসায়ী নিহত হয়েছে। শহরের চন্ডিবের এলাকার মো. সালাম খাঁনের ছেলে ফারুক। শুক্রবার রাত...

এই বিভাগের অন্যান্য সংবাদ