spot_img

বাংলাদেশসহ চার দেশের নাগরিকদের যুক্তরাজ্যে ভ্রমণে নিষেধাজ্ঞা

অবশ্যই পরুন

বাংলাদেশ, পাকিস্তান, কেনিয়া এবং ফিলিপাইনসহ চার দেশের নাগরিকদের যুক্তরাজ্য ভ্রমণের ওপর  নিষেধাজ্ঞা জারি করেছে দেশটি, খবর দ্য গার্ডিয়ানের।

বিগত ১০ দিনে যারা এই চার দেশের কোনোটিতে ভ্রমণ করেছেন, তাদের প্রত্যেকের ওপর এ নিষেধাজ্ঞা আরোপিত হবে।

তবে যাদের ব্রিটিশ বা আইরিশ নাগরিকত্ব রয়েছে এবং যাদের যুক্তরাজ্যে আবাসনের অধিকার রয়েছে তাদের প্রবেশাধিকার আছে। তবে তাদেরও সরকার অনুমোদিত কোন হোটেলে ১০ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে।

ভ্রমণ নিষেধাজ্ঞার তালিকায় থাকা দেশগুলো হলো- অ্যাঙ্গোলা, আর্জেন্টিনা, বাংলাদেশ, বলিভিয়া, বতসোয়ানা, ব্রাজিল, বুরুন্ডি, কেপ ভার্দে, চিলি, কলম্বিয়া, গণতান্ত্রিক কঙ্গো, ইকুয়েডর, এ্যাসওয়াতিনি, ইথিওপিয়া, ফরাসী গায়ানা, গায়ানা, কেনিয়া, লেসোথো, মালাউই, মোজাম্বিক, নামিবিয়া, ওমান, পাকিস্তান , পানামা, প্যারাগুয়ে, পেরু, ফিলিপাইন, কাতার , রুয়ান্ডা, সেশেলস, সোমালিয়া, দক্ষিণ আফ্রিকা, সুরিনাম, তানজানিয়া, সংযুক্ত আরব আমিরাত , উরুগুয়ে, ভেনিজুয়েলা, জাম্বিয়া এবং জিম্বাবুয়ে।

যুক্তরাজ্য সরকার এক বিবৃতিতে জানিয়েছে, ভ্যাকসিন কর্মসূচির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এ সময়ে এবং কোভিড-১৯ সংক্রমণের নতুন ভ্যারিয়েন্টের বিরুদ্ধে দেশের সুরক্ষার জন্যই ফিলিপাইন, পাকিস্তান, কেনিয়া এবং বাংলাদেশকে যুক্তরাজ্যের ‘রেড লিস্টে’ অন্তর্ভুক্ত করা হলো।

যুক্তরাজ্যে এখন পর্যন্ত ৩ কোটির বেশি ভ্যাকসিন প্রদান করা হয়েছে। তবে নতুন এসব বিধিনিষেধের ফলে যুক্তরাজ্যের, দক্ষিণ আফ্রিকার এবং ব্রাজিলের নতুন ধরনের বিস্তার প্রতিরোধ করা সম্ভব হবে বলে তারা মনে করছেন।

সর্বশেষ সংবাদ

মিষ্টি নিয়ে পরাজিত প্রতিদ্বন্দ্বীর বাড়িতে গেলেন জুন মালিয়া!

পশ্চিমবঙ্গের বিজেপি তৃণমূল রাজনৈতিক রেষারেষি মধ্যেই বুধবার মেদিনীপুর কেন্দ্রে তার প্রতিদ্বন্দ্বী পরাজিত প্রার্থী শমিত দাসের বাড়িতে ফুল ও মিষ্টি...

এই বিভাগের অন্যান্য সংবাদ