spot_img

ঈদের জন্য নির্মিত হলো ‘জামাই ভার্সেস শাশুড়ি’

অবশ্যই পরুন

আসন্ন ঈদের জন্য নির্মিত হলো রোমান্টিক-কমেডি ঘরানার নাটক ‘জামাই ভার্সেস শাশুড়ি’। রাফসানের গল্পে নাটকটি পরিচালনা করেছেন গীতিকার ও সুরকার জিয়াউদ্দিন আলম। নাটকটিতে জুটি বেঁধে অভিনয় করেন নিলয় আলমগীর ও ফারিয়া শাহরিন। নাটকে নিলয়ের শাশুড়ি চরিত্রে দেখা যাবে মুনীরা মিঠুকে। সম্প্রতি রাজধানীর উত্তরায় নাটকটির দৃশ্যধারণের কাজ সম্পন্ন হয়েছে।

নাটকটি নিয়ে জিয়াউদ্দিন আলম বলেন, ২০১০ থেকে ২০১৫ পর্যন্ত একটানা ১৫টির বেশি নাটক বানিয়েছি। এর পরে আর কোন নাটকে কাজ করে হয়ে উঠেনি। গত পাচ বছর গান লেখা ও সুর করা নিয়ে আমার ব্যস্ততা ছিলো বেশি । ৫ বছর পরে আবার কাজ করেছি আমি। ‘জামাই ভার্সেস শাশুড়ি’ নাটকটি নিয়ে শুধু এই টুকু বলবো , খুব সুন্দর একটি কাজ করেছি, শিল্পীরা খুব সহযোগিতা করেছেন, তাহাদের সহযোগিতা ছাড়া কাজটি করা সম্ভব ছিলো না। ধন্যবাদ শিল্পীদের কে আমাকে সাপোর্ট করার জন্য । এখন থেকে নিয়মিত কাজ করবো।

নাটকটির গল্পের শুরুতে দেখা যাবে, শুভ গ্রামের একটা শিক্ষিত ছেলে । ঢাকা শহরে মাল্টিন্যাশনাল কোম্পানিতে ভালো একটা চাকুরি করে। সে স্ব-ভাবে সহজ, সরল। শুভ শহরের মেয়ে বিয়ে করবে না, তার বাবার পছন্দ মত গ্রামের শান্ত, শিক্ষিত, ভদ্র, একটি মেয়ে বিয়ে করবে। সেই মোতাবেক নীলা নামের এক মেয়ে কে বিয়ে করে নিয়ে আসে ঢাকায়। এই দিকে নীলাকে খব ভালো বাসে তার মা । মেয়ে কে একা কখনও কোথাও যেতে দেনিনি। মেয়ের বিয়ের আগেই জামাই বাড়ীর লোকদের কে সত্য দিয়েছেন , ঢাকা শহরে মেয়ে কে একা যেতে দিবে না । সেই সত্বে বিয়ে দিয়েছে শুভর সঙ্গে। সেই মোতাবেক মেয়ের সঙ্গে শহরে আসে শুভর শাশুড়ি চাঁদনী। তাই মা কে নিলা’র সঙ্গে ঢাকাতে নিয়ে আসেন জামাই।এখান থেকে গল্পের শুরু। এভাবে গল্প এগিয়ে যায় ‘জামাই ভার্সেস শাশুড়ি’ নাটকের গল্প।সম্পূর্ন হাসির কমেডি নাটকটি গল্পটা শেষ হয়।

নাটকটি প্রসঙ্গে অভিনেতা নিলয় বলেন, ‘আমি আর ফারিয়া প্রথম কোনো নাটকে কাজ করলাম। আশা করছি জুটি হিসেবে আমাদের ভালো লাগবে দর্শকের। আলম ভাইয়ের সাথেও প্রথম কাজ করা হলো। খুব গুছিয়ে কাজ করেন আলম ভাই। ভালো লাগলো। মিঠু আপুর সাথে অনেক কাজই হয়েছে। দারুণ অভিনেত্রী। আশা করছি ঈদে নাটকটি দর্শকপ্রিয় হবে।

ফারিয়া শাহরিন বলেন, আলম ভাইয়ের সাথে ৮ বছর আগে আরফান নিশো সাথে ’মেঘলা রৌদ্দর’ নাটকে কাজ করেছিলাম, আট বছর পরে আবারও আলম ভাইয়ের পরিচালনা কাজ করেছি । খুবই সুন্দর একটি কাজ হয়েছে। নিলম আলমগীরের সাথে প্রথম কাজ। খুব ভালো অভিনয় করেছেন নিলয়, আর মনিরা মিঠু আপা সর্ম্পকে কিছু বলার নেই, তিনি নাটকে থাকলে আমাদের অভিনয় এমনিতে ভালো হয়ে যায়। আশা করছি ঈদে নাটকটি দর্শকপ্রিয় হবে।

নাটকটিতে নিলয় আলমগীর, ফারিয়া শাহরিন, মনিরা মিঠু ছাড়া আরো অভিনয় করেছেন হানিফ পালোয়ান, এস এম আশরাফুল, ওয়াসীম ইমদাদ,সাকিব রহমান, নাজমুল হাসান লিংকন সহ আরও অনেকেই। নাটকটি প্রযোজনা করেছেন সুনামধন্য অডিও প্রযোজনা প্রতিষ্ঠান লেজার ভিশন।

সর্বশেষ সংবাদ

রাশিয়ায় হিটলারের নাৎসি বাহিনীর বিরুদ্ধে জয় উদযাপন

১৯৪৫ সালের ৯ মে তারিখের সকাল রাশিয়ায় হিটলারের নাৎসি বাহিনীর পরাজয়ের দিন হিসেবে স্মরণীয়। রোববার নাৎসিদের হারানোর ৭৬ বছর...

এই বিভাগের অন্যান্য সংবাদ