spot_img

মরুর বুকে ‘লাভ লেক’

অবশ্যই পরুন

যেদিকেই তাকানো যায় ধু ধু মরুভূমি। জীবনের অস্তিত্ব টিকিয়ে রাখা যেখানে কঠিন, এমন শুষ্ক বালি রাশির মাঝেই গড়ে উঠেছে ‘লাভ লেক’ বা ‘ভালোবাসার হ্রদ’।

মধ্যপ্রাচ্যের দেশ দুবাই। বুর্জ খলিজা থেকে শুরু করে অনেক নান্দনিক স্থাপত্য রয়েছে দেশটিতে। ভ্রমণ পিপাসু পর্যটকদের অন্যতম আকর্ষণের স্থান এটি। সেখানেই মরুর বুকে গড়ে উঠেছে এই হ্রদ।

আল কুদ্রা মরুদ্যানে ৫৫ হাজার বর্গমিটার জায়গাজুড়ে এটি অবস্থিত। এই হ্রদ পাশাপাশি দুইটি ‘লাভ’ আকৃতির। এতে রয়েছে কয়েক হাজার বিভিন্ন গুল্ম প্রজাতির গাছ, ১৬ হাজার বড় ও মাঝারি গাছ এবং হাজার হাজার বিভিন্ন প্রজাতির ফুল গাছ। এছাড়া গাছ দিয়ে ইংরেজি অক্ষরে ‘লাভ’ লেখাও রয়েছে।

তবে এই হ্রদের সৌন্দর্য উপভোগ করতে হলে অবশ্যই কমপক্ষে ৫০ মিটার উঁচু থেকে এটি দেখতে হবে। এজন্য ব্যবহার করতে হবে হেলিকপ্টার অথবা ড্রোন। তবে সেক্ষেত্রে কর্তৃপক্ষের অনুমতি অবশ্যই নিতে হবে। যারা এই দুটির কোনোটিই করতে পারবেন না, তারা ইন্টারনেটে এই হ্রদের বিভিন্ন ছবি দেখতে পাবেন।

এই হ্রদটি ২০১৮ সালে নভেম্বরে দর্শনার্থীদের জন্য উন্মোচন করা হয়। শেখ হামদান বিন মোহাম্মদ বিন রশিদ আল মাকতোয়াম তার ইনস্টাগ্রামে অ্যাকাউন্টে এই হ্রদের ছবি প্রকাশ করেন। তারপর থেকেই বিশ্বের নানা প্রান্তের প্রেমিক যুগলদের জন্য অন্যতম আকষর্ণীয় স্থান হয়ে ওঠে ‘লাভ লেক’।

সর্বশেষ সংবাদ

মিষ্টি নিয়ে পরাজিত প্রতিদ্বন্দ্বীর বাড়িতে গেলেন জুন মালিয়া!

পশ্চিমবঙ্গের বিজেপি তৃণমূল রাজনৈতিক রেষারেষি মধ্যেই বুধবার মেদিনীপুর কেন্দ্রে তার প্রতিদ্বন্দ্বী পরাজিত প্রার্থী শমিত দাসের বাড়িতে ফুল ও মিষ্টি...

এই বিভাগের অন্যান্য সংবাদ