spot_img

তিস্তা চুক্তির দাবিতে ২৩০ কি.মি এলাকা জুড়ে কর্মসূচি

অবশ্যই পরুন

দীর্ঘ সময় ধরে ঝুলে থাকা অমিমাংসিত ইস্যু দেশের মানুষের প্রাণের দাবি তিস্তা চুক্তি সই, মহাপরিকল্পনা বাস্তবায়নসহ ৬ দফা দাবিতে আগামী বুধবার ২৪ মার্চ তিস্তার ২৩০ কিলোমিটার এলাকার দুই পাড়ের হাট-বাজার ও বন্দরে দোকানপাট বন্ধ রেখে ১০ মিনিট নিরবতা পালনের কর্মসূচি দিয়েছে তিস্তা বাঁচাও, নদী বাঁচাও সংগ্রাম পরিষদ।

সোমবার ( ২২ মার্চ ) দুপুরে রংপুর মহানগরীর রাজা রামমোহন ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে কর্মসূচির ঘোষণা করেন সংগঠনের সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী। উপস্থিত সাধারণ সম্পাদক শাফিয়ার রহমান, স্ট্যান্ডিং কমিটির সদস্য ড. তুহিন ওয়াদুদ, ছাদেকুল ইসলাম, শফিকুল ইসলাম কানু, অধ্যক্ষ মোহাম্মদ আলী, নুরুজ্জামান খান, বখতিয়ার হোসেন শিশিরসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতেই উদ্বোধন করতে হবে ‘তিস্তা নদীর সার্বিক ব্যবস্থাপনা ও পুনরুদ্ধার বিষয়ক মহাপরিকল্পনার কাজ। তিস্তা চুক্তি সই না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে সংবাদ সম্মেলনে বলা হয়, খরা-বন্যায় জর্জরিত উত্তরের ২ কোটি মানুষ এখন দিশেহারা।

তাদের বাঁচাতে তিস্তা চুক্তি সই এবং মহাপরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে সারা বছর পানির প্রবাহ ঠিক রাখা, ক্ষতিগ্রস্ত কৃষকদের স্বার্থ সংরক্ষণ, কৃষক সমবায় সমিতি ও এবং কৃষিভিত্তিক শিল্প কলকারখানা স্থাপন, তিস্তার শাখা-প্রশাখা ও উপ শাখার সঙ্গে আগের অবস্থায় সংযোগ স্থাপন এবং দখল ও দুষণমুক্ত করে নৌ-চলাচল চালুর ব্যবস্থা করতে হবে।

দাবি আদায়ে ১ লাখ মানুষের স্বাক্ষর সংবলিত দাবিনামা ডিসির মাধ্যমে প্রধানমন্ত্রী কাছে হস্তান্তর করেন নেতৃবন্দ।

সর্বশেষ সংবাদ

বাজেট অধিবেশন শুরু ২ জুন

আগামী ২ জুন থেকে শুরু হবে জাতীয় সংসদের বাজেট অধিবেশন। মঙ্গলবার (১১ মে) জাতীয় সংসদ সচিবালয়ের গণসংযোগ শাখার পরিচালক...

এই বিভাগের অন্যান্য সংবাদ