spot_img

অ্যাকশনে ভরপুর ‘দিন-দ্য ডে’ (ভিডিও)

অবশ্যই পরুন

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়ক অনন্ত জলিল। অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে এরই মধ্যে দর্শকদের উপহার দিয়েছেন বেশ কিছু সিনেমা। তার পরবর্তী সিনেমা ‘দিন-দ্য ডে’। নতুন সিনেমা দিন-দ্য ডে নির্মানের প্রস্তুতিকালেই তিনি বলেছিলেন, এ সিনেমাটি পুরোপুরি হলিউডের অ্যাকশন সিনেমার মতো হবে। হলিউডের অ্যাকশন সিনেমায় দর্শক যা দেখতে পান, তাই তারা এ সিনেমা থেকে পাবেন। তার এ কথার পুরোপুরি প্রতিফলন ঘটেছে সিনেমাটিতে। ঈদুল আজহায় মুক্তি পাবে এ সিনেমা।

মুক্তিকে সামনে রেখে সম্প্রতি সিনেমাটির অফিশিয়াল দ্বিতীয় ট্রেইলার প্রকাশিত হয়েছে। ২ মিনিট ৪০ সেকেন্ড দৈর্ঘ্যের ট্রেইলার জুড়ে দুর্দান্ত অ্যাকশন দেখা যায়। ট্রেইলার দেখে মনে হচ্ছে, এটি হলিউডেরই কোনো সিনেমা। অনেকে বলছেন, বাংলাদেশে এমন সিনেমা হতে পারে, বিশ্বাসই করা যায় না। অ্যাকশন, স্টান্ট, লোকেশন, ফটোগ্রাফি সবকিছু দেখে তারা বিস্মিত হচ্ছেন। বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় সিনেমাটি নির্মিত হয়েছে। এতে অনন্তর বিপরীতে অভিনয় করেছেন বর্ষা। এটি পরিচালনা করেছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম।

বাংলাদেশ ছাড়াও এ সিনেমার দৃশ্যধারণের কাজ হয়েছে ইরান, তুরস্ক, আফগানিস্তানে বিভিন্ন স্থানে। গল্পের প্রয়োজনে নতুনত্ব আনাসহ যতটা বাস্তবভাবে দৃশ্যগুলো ফুটিয়ে তোলা যায়, সে লক্ষ্যেই বিশ্বের বিভিন্ন দেশে সিনেমাটির শুটিং করা হয় এবং আন্তর্জাতিক একটা ফিল আনতে ‘দিন-দ্য ডে’ টিম অক্লান্ত পরিশ্রম করেছেন বলে জানান অনন্ত জলিল। এ সিনেমায় অনন্ত জলিলকে দেখা যাবে আন্তর্জাতিক সংস্থার পুলিশ অফিসারের চরিত্রে। নানারকম ভুল মতবাদে আসক্ত সন্ত্রাসগোষ্ঠী দমনে বিভিন্ন অভিযানে অংশ নিতে দেখা যাবে তাকে। এতে ইসলাম ধর্মের সঠিক ও সুন্দর বার্তা তুলে ধরা হবে। অ্যাকশনে ভরপুরের পাশাপাশি থাকবে পারস্য সভ্যতার আমেজ।

২০১৮ সালের শেষ দিকে ইরানের ফারাবি ফাউন্ডেশনের সঙ্গে ‘দিন-দ্য ডে’ সিনেমা যৌথভাবে প্রযোজনার জন্য আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হন অনন্ত। সিনেমাটি ডাবিং করা হয়েছে পাঁচটি ভাষায়। এতে  অনন্ত ও বর্ষা ছাড়াও ইরান, ফিলিস্তিন, তুরস্ক ও আফগানিস্তানের নামকরা শিল্পীরা অভিনয় করেছেন।

সর্বশেষ সংবাদ

মিষ্টি নিয়ে পরাজিত প্রতিদ্বন্দ্বীর বাড়িতে গেলেন জুন মালিয়া!

পশ্চিমবঙ্গের বিজেপি তৃণমূল রাজনৈতিক রেষারেষি মধ্যেই বুধবার মেদিনীপুর কেন্দ্রে তার প্রতিদ্বন্দ্বী পরাজিত প্রার্থী শমিত দাসের বাড়িতে ফুল ও মিষ্টি...

এই বিভাগের অন্যান্য সংবাদ