spot_img

এবার পেশোয়ার হাইকোর্টে টিকটক বন্ধের নির্দেশ

অবশ্যই পরুন

সাংস্কৃতিক মূল্যবোধের পরিপন্থী অশ্লীলতা ছড়ানোর অভিযোগে জনপ্রিয় ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক আবারও নিষিদ্ধ করল পাকিস্তান। বৃহস্পতিবার দেশটির একটি আদালত টিকটক নিষিদ্ধের এই আদেশ দিয়েছেন।

জানা গেছে, অশ্লীল কন্টেন্ট প্রচারের অভিযোগে টিকটকের বিরুদ্ধে মামলা করেছিলেন পাকিস্তানের এক ব্যক্তি। ওই মামলার প্রেক্ষিতেই পেশোয়ার হাইকোর্ট চীনা অ্যাপটি নিষিদ্ধ করার নির্দেশ দিয়েছেন। শুনানির সময় আদালতে উপস্থিত ছিলেন পাকিস্তান টেলিযোগাযোগ কর্তৃপক্ষের প্রধানসহ অন্য জ্যেষ্ঠ কর্মকর্তারা।

তারা জানিয়েছেন, পাকিস্তান সরকার ইতোমধ্যে টিকটককে তাদের প্ল্যাটফর্ম থেকে সবধরনের বেআইনি কন্টেন্ট সরিয়ে ফেলতে বলেছে। তবে এখন পর্যন্ত এ বিষয়ে ইতিবাচক সাড়া পাওয়া যায়নি।

এ সময় পাকিস্তানের প্রধান বিচারপতি কায়সার রশিদ খান বলেন, টিকটক দেশটির সাংস্কৃতিক মূল্যবোধের পরিপন্থী অশ্লীলতা ছড়াচ্ছে। যতক্ষণ না তারা আপত্তিকর কন্টেন্ট সরায়, ততক্ষণ অ্যাপটি বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন তিনি।

এর আগে, গত অক্টোবরেও একই অভিযোগে টিকটক নিষিদ্ধ করেছিল পাকিস্তান। তবে মাত্র ১০ দিনের মাথায় সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। সেসময় টিকটক কর্তৃপক্ষ পাকিস্তানি কর্মকর্তাদের আশ্বস্ত করেছিল যে, তারা দেশটির আইনবিরুদ্ধ সব ধরনের কন্টেন্ট মুছে ফেলবে। এর কিছুদিন আগেই টিকটক নিষিদ্ধ করেছিল প্রতিবেশী দেশ ভারতও।

পাকিস্তানে টিকটক নিয়ে আপত্তির শুরু জুলাই মাস থেকে। ওই সময় অ্যাপটিতে অনৈতিক পোস্ট শেয়ার করা হচ্ছে বলে সতর্ক করেছিল পিটিএ। আপত্তিকর পোস্ট বন্ধ না হলে টিকটক নিষিদ্ধ করে দেওয়া হবে বলে জানানোও হয়েছিল। এর আগে লাইভ স্ট্রিমিং অ্যাপ ‘বিগো’ নিষিদ্ধ করেছিল পাকিস্তান। সেখানেও নৈতিকতার প্রশ্ন উঠেছিল।

সূত্র: আনাদোলু এজেন্সি

সর্বশেষ সংবাদ

সেই রাতে চিত্রনায়িকা পরিমনির ঘটনা নিয়ে মুখ খুললেন জিমি

আজ সোমবার সকালে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগে উত্তরা ক্লাবের সাবেক সভাপতি নাসির উদ্দিন মাহমুদ ও অমিসহ ছয়জনকে আসামি করে...

এই বিভাগের অন্যান্য সংবাদ