spot_img

মিশিগানের সঙ্গে রাজশাহীর মিল খুঁজে পেলেন মার্কিন রাষ্ট্রদূত

অবশ্যই পরুন

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের সঙ্গে রাজশাহীর মিল খুঁজে পেয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। বৃহস্পতিবার (১১ মার্চ) দুপুরে নগর ভবনে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে তিনি এ কথা জানান।

মার্কিন রাষ্ট্রদূত বলেন, আমি মিশিগান থেকে এসেছি। সেখানে একটা বন্দর আছে। রাজশাহীও নদীর তীরে গড়ে ওঠা শহর। এখানে নদীবন্দর গড়ে তোলা গেলে এখানকার বিভিন্ন পণ্য রফতানির সুযোগ হবে।

এর আগে মার্কিন রাষ্ট্রদূত নগর ভবনে এসে পৌঁছালে তাকে ফুলেল শুভেচ্ছা জানান মেয়র লিটন। পরে  রাজশাহীর উন্নয়ন, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, সংস্কৃতিসহ বিভিন্ন বিষয়ে তারা আলোচনা করেন।

সাক্ষাৎ শেষে মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার সাংবাদিকদের বলেন, বাংলাদেশ এখন বিশ্বের শীর্ষ দুই দেশের একটি, যারা স্নাতকোত্তর, পিএইচডি ও হার্ড সায়েন্সের ডিগ্রি অর্জনের জন্য যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী পাঠাচ্ছে। সে কারণে শিক্ষা আদান-প্রদানের ওপর অর্থাৎ কীভাবে আরও বেশি বাংলাদেশি শিক্ষার্থী যুক্তরাষ্ট্রে যেতে পারে এবং সেখানকার শিক্ষার্থীরা এখানে আসতে পারে সেক্ষেত্রে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। সিস্টার সিরিজ প্রোগ্রামের আওতায় অনুষদ ও শিক্ষকদের পড়াশোনায় অতিরিক্ত বিনিয়োগ কীভাবে করা যায় সে বিষয়েও নজর দেওয়া হচ্ছে।

এ সময় রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর কবির, প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ নূর-ঈ সাঈদ, বাজেট কাম হিসাবরক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলার প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ

মিষ্টি নিয়ে পরাজিত প্রতিদ্বন্দ্বীর বাড়িতে গেলেন জুন মালিয়া!

পশ্চিমবঙ্গের বিজেপি তৃণমূল রাজনৈতিক রেষারেষি মধ্যেই বুধবার মেদিনীপুর কেন্দ্রে তার প্রতিদ্বন্দ্বী পরাজিত প্রার্থী শমিত দাসের বাড়িতে ফুল ও মিষ্টি...

এই বিভাগের অন্যান্য সংবাদ