spot_img

সুবর্ণজয়ন্তীতে মোংলায় ভারতীয় যুদ্ধজাহাজ

অবশ্যই পরুন

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে তিন দিনের সফরে ভারতীয় দুটি যুদ্ধ জাহাজ মংলা বন্দরে এসে পৌঁছেছে।

সোমবার (৮ মার্চ) সকাল ১১টায় ভারতীয় নৌ বাহিনীর ‘আই এন এস কুলিশ’ ও ‘সুমেদা’ নামে দুটি যুদ্ধ জাহাজ বন্দর জেটির ৯ নম্বর ইয়ার্ডে নোঙ্গর করে।

এসময় বাংলাদেশ নৌ বাহিনীর মোংলা ঘাঁটির অধিনায়ক ক্যাপ্টেন এম মোশারেফ হোসেনসহ পদস্থ কর্মকর্তারা উপস্থিত থেকে জাহাজ দুটিকে স্বাগত জানান। পরে যুদ্ধ জাহাজ আই এন এস ‘সুমেদা’ থেকে নেমে ভারতের নৌ বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তা কমডোর মহাদেভু গোভেরধান রাজু তাদের সফর সম্পর্কে অবহিত করেন সাংবাদিকদেরকে।

ভারতীয় নৌবাহিনীর এই উচ্চপদস্থ কর্মকর্তার টুঙ্গিপাড়াস্থ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন এবং বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ করার কথা রয়েছে।

জাহাজ ‘কুলিশ’ এর নেতৃত্বে আছেন কমান্ডার সঞ্জীব অগ্নিহোত্রি এবং অপর যুদ্ধ জাহাজ ‘সুমেদা’র নেতৃত্বে আছেন কমান্ডার গৌরব দুর্গাপাল। জাহাজ দুটিতে মোট ৩৮ জন কর্মকর্তাসহ ২৯০ জন নৌ সেনা রয়েছেন।

সর্বশেষ সংবাদ

মিষ্টি নিয়ে পরাজিত প্রতিদ্বন্দ্বীর বাড়িতে গেলেন জুন মালিয়া!

পশ্চিমবঙ্গের বিজেপি তৃণমূল রাজনৈতিক রেষারেষি মধ্যেই বুধবার মেদিনীপুর কেন্দ্রে তার প্রতিদ্বন্দ্বী পরাজিত প্রার্থী শমিত দাসের বাড়িতে ফুল ও মিষ্টি...

এই বিভাগের অন্যান্য সংবাদ