spot_img

চোর ধরিয়ে দেওয়ায় যুবককে রবি’র সম্মাননা প্রদান

অবশ্যই পরুন

রাঙ্গামাটি জেলার কাপ্তাইয়ে রবি টাওয়ারের যন্ত্রাংশ চুরি করার সময় এক যুবকের বুদ্ধিমত্তা ও সাহসিকতায় ধরা পড়েছে আট জনের একটি চোরের সিন্ডিকেট। কাপ্তাই শিলছড়ি এলাকায় গত ২ মার্চ বিকাল ৫টায় এ ঘটনা ঘটে।

রবিবার (৭ মার্চ) কাপ্তাইয়ের শিলছড়ির সেই সাহসী যুবক মোহাম্মদ সরোয়ার হোসেনকে সম্মাননা দিয়েছে ‘অজিয়াটা কোম্পানির মালিকানাধীন ইউটেকো বাংলাদেশ’ এর কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টের রিকি স্টেইন।

ইউকো বাংলাদেশ লিমিটেডের প্রকৌশলী (উন্নয়ন) জয়ন্ত পাদ দ্য বলেন, রবি টাওয়ারে থাকা অধিকাংশ যন্ত্রপাতি মূল্যবান হওয়ায় এগুলো চোরদের সহজ নিশানায় পরিণত হয়েছে। তাই মার্চের ২ তারিখে ৮ জনের একটি গ্রুপ যথাক্রমে, মো. শফিক (২৪), মো. সালাউদ্দিন (২৮), মো.রুবেল (২৪), ইমরান (২১), মো. ইউনুস (২৮), এম এ তাহের (৩০) ও মো. রাহাত আহমেদ (২৫) মিলে টাওয়ারের যন্ত্রাংশ চুরি করতে আসে। তবে যন্ত্রাংশ খুলতে শুরু করলে বাগানে কাজ করার সময় সরোয়ার হোসেন নামের এক যুবকের এদের সন্দেহ হয়।

 

 

তিনি বলেন, এরপর সরোয়ার হোসেন আমাদের স্থানীয় অফিসের সঙ্গে যোগাযোগ করে। আমাদের অফিস থেকে তাকে জানানো হয় যে, এ ধরনের কোন অপারেটর দল পাঠানো হয়নি। এর পরপরই সরোয়ার স্থানীয় লোকদের সহযোগিতা নিয়ে কৌশলে তাদেরকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে।

 

 

রবিবার ইউটেকো বাংলাদেশ লিমিটেডের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর রিকি স্টেইন সম্মাননা হিসেবে মোহাম্মদ সরোয়ার হোসেনকে ক্রেস্ট প্রদান করেন।

 

 

কাপ্তাই থানার অফিসার ইনচার্জ মো. নাসির উদ্দিন বলেন, টাওয়ারের যন্ত্রাংশ চুরির বিষয়ে জানতে পেরে ঘটনাস্থলে গিয়ে আট জনকে আটক করে থানায় নিয়ে আসি এবং তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

 

 

শিলছড়ির সমাজকর্মী সাহসী সরোয়ার হোসেন জানান, গত তিন বছর পূর্বে একই জায়গায় টাওয়ারের যন্ত্রাংশ চুরি হয়েছিল এবং আটক হওয়া চোর দলের সিন্ডিকেট সালাউদ্দিন পূর্বেও চুরি করেছিল। তাদের নিকট ছোট পিকআপ, মোটর সাইকেল, ব্যাটারি ও নানা যন্ত্রাংশ দেখে সন্দেহ হয়। এরপর লোকজন ডেকে ওই আট জনকে ধরে ফেলি। পরে কাপ্তাই থানায় খবর দিয়ে তাদের হাতে চোর সিন্ডিকেটকে তুলে দেই।

তিনি জানান, পুরস্কার পেয়ে সে অনেক খুশি এবং এ প্রাপ্য তার একার নয় কাপ্তাই শিলছড়ির সকলে।

সর্বশেষ সংবাদ

‘যুক্তরাষ্ট্র আমাদের পাশে রয়েছে’

জার্মানির চ্যান্সেলর এঙ্গেলা মার্কেল বুধবার, ইউরোপের সঙ্গে সম্পর্কের প্রতি গুরুত্ব আরোপ করেছেন। তিনি বলেন, যুক্তরাষ্ট্র সব সময়েই ইউরোপের সবচাইতে...

এই বিভাগের অন্যান্য সংবাদ