spot_img

ভ্রমণে যেতে তিনটি জিনিস অবশ্যই সঙ্গে রাখবেন

অবশ্যই পরুন

করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সঙ্গে সঙ্গেই মানুষ প্রকৃতির স্বার্ণিধ্য পেতে ঘুরতে যাওয়া শুরু করেছে। দীর্ঘদিনের একঘেয়েমি জীবন কাটাতে কিছু সময়ের জন্য ঘুরতে যাচ্ছে অনেকেই। কিন্তু এখন যেহেতু দিন বদলেছে তাই বেড়াতে যাওয়ার নিয়মও বদলেছে। দু-চারটি জামা ব্যাগে ভরে নিয়েই রওনা দেওয়ার দিন আর নেই। করোনার এই পরিস্থিতিতে বাইরে যাওয়ার আগে কয়েকটি জিনিস মনে করে ব্যাগে রাখুন। কী কী নিতে হবে?

মাস্ক অবশ্যই : হাতের কাছে বেশ কয়েকটি মাস্ক রাখুন। একটি নিয়ে রওনা দেবেন না। পথে কোথাও পরে যেতে পারে বা আপনার সঙ্গীদেরও প্রয়োজন হতে পারে।

পকেট স্যানিটাইজার :বেড়াতে যাওয়ার আনন্দে স্যানিটাইজার ফেলে যাওয়া চলবে না। যাতে সব সময়ে পকেটে স্যানিটাইজার থাকে। রাস্তায় ঝালমুড়ি খেতে ইচ্ছে হলেও আগে একটু স্যানিটাইজ করে নেবেন হাতটা।

অক্সিমিটার : পাহাড়-জঙ্গলে ঘুরতে গিয়ে হঠাৎ শরীর খারাপ লাগলে কিন্তু অক্সিমিটার পাওয়া যাবে না। বরং সংক্রমণ বাড়ছেই। ফলে যে কোনও সময়ে অসুস্থ হওয়ার আশঙ্কা থাকেই। একটি অক্সিমিটার অবশ্যই সঙ্গে রাখুন। বেড়াতে যাওয়ার আগে অবশ্যই এই জিনিসগুলো মনে করে আপনার ব্যাগে রাখুন।

সূত্র: আনন্দবাজার

সর্বশেষ সংবাদ

‘যুক্তরাষ্ট্র আমাদের পাশে রয়েছে’

জার্মানির চ্যান্সেলর এঙ্গেলা মার্কেল বুধবার, ইউরোপের সঙ্গে সম্পর্কের প্রতি গুরুত্ব আরোপ করেছেন। তিনি বলেন, যুক্তরাষ্ট্র সব সময়েই ইউরোপের সবচাইতে...

এই বিভাগের অন্যান্য সংবাদ