spot_img

পাঁচ বছর পর দেশে সিনেমা হলের সংখ্যা দ্বিগুণ হবে : তথ্যমন্ত্রী

অবশ্যই পরুন

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আগামী পাঁচ বছর পর দেশে সিনেমা হলের সংখ্যা দ্বিগুণ হবে।

শনিবার রাতে রাজধানীর খিলক্ষেত নিকুঞ্জ লা-মেরিডিয়ান হোটেল বল রুমে চলচ্চিত্র তারকা অনন্ত জলিল অভিনীত দুটি চলচ্চিত্র ‘দ্যা ডে’ এবং ‘দ্যা লিডার’-এর বাংলাদেশ, ভারত, ইরান ও তুরস্কের শিল্পীসহ প্রীতি সম্মিলনে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকার তিন ক্যাটাগরিতে সিনেমা হলগুলোতে প্রণোদনা দিচ্ছে। হল প্রতি সর্বোচ্চ পাঁচ কোটি টাকা, দুটি হলে ১০ কোটি টাকা করে দেয়া হচ্ছে।

এ ছাড়া সিনেমা তৈরিতেও অনুদানের সংখ্যা এবং টাকার পরিমাণও বাড়ানো হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘তবে সরকারি অনুদানে সিনেমা বানালে কমপক্ষে ১০ হলে প্রচার করতে হবে।’ এ সময় সিনেমা তৈরিতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসারও আহ্বান জানান ড. হাছান মাহমুদ।

সিনেমা জাতি গঠনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখবে আশা ব্যক্ত করে তথ্যমন্ত্রী বলেন, ‘জাতি গঠনের ক্ষেত্রে চলচ্চিত্র অনেকটাই অবদান রাখে। আগামী দিনে বাংলাদেশের চলচ্চিত্র বিশ্ব অঙ্গনে একটি স্থান তৈরী করে নিতে পারবে বলে আমরা আশাবাদ ব্যক্ত করেন।’

ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলচ্চিত্র বাঁচিয়ে রাখার জন্য ইতোমধ্যে অনেকগুলো পদক্ষেপ গ্রহণ করেছেন। বাংলাদেশের চলচ্চিত্র শিল্পকে আরো আধুনিকায়ন করার লক্ষ্যে উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে প্রণোদনা প্যাকেজ হিসেবে অর্থ বরাদ্দ করা হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চলচ্চিত্র অভিনেতা ও প্রযোজক কাজী হায়াত, গাজী মাজাহারুল আনোয়ার, মোহাম্মদ সাজ্জাদ, মোহাম্মদ নওশাদ প্রমুখ। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সূত্র : বাসস

সর্বশেষ সংবাদ

ট্রাক-পিকআপের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সাতক্ষীরা-খুলনা মহাসড়কের সাতক্ষীরার শুভাশুনি মোড়ে ট্রাক-পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ২০ জন।...

এই বিভাগের অন্যান্য সংবাদ