spot_img

ফের এশিয়ার শীর্ষ ধনী মুকেশ আম্বানি

অবশ্যই পরুন

এশিয়া মহাদেশের শীর্ষ ধনীতে পরিণত হয়েছেন ভারতের মুকেশ আম্বানি। শেয়ার বাজারে অস্থির সপ্তাহ চললেও তার মালিকানাধীন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজি লিমিটেডের শেয়ারের দাম প্রায় অপরিবর্তিত থাকায় বেড়ে গেছে তার সম্পদের পরিমাণ। চীনা ধনকুবের জোং শ্যানশেনের মালিকানাধীন বোতল-জাতি পানি কোম্পানির শেয়ারের দাম রেকর্ড ২০ শতাংশ পড়ে যাওয়ার পর আট হাজার কোটি ডলারের সম্পদ নিয়ে এশিয়ার শীর্ষ ধনীতে পরিণত হন মুকেশ।

সম্প্রচারমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

গত দুই বছরের বেশিরভাগ সময় এশিয়ার শীর্ষ ধনী থেকেছেন মুকেশ আম্বানি। ২০২১ সালের শুরুতে তিরি বিশ্বের ষষ্ঠ ধনীতে পরিণত হলেও চীনা ধনকুবের জোং শ্যানশেনের কাছে হারান এশিয়ার শীর্ষ ধনীর মুকুট। তবে এবারে শেয়ার বাজারে পতনের পর চীনা ধনকুবেরের সম্পদের পরিমাণ সাত হাজার ৬৬০ কোটি ডলারে নেমে আসার পর ওই মুকুট ফিরে পেলেন তিনি।

জ্বালানি খাত থেকে সরে এসে মুকেশ আম্বানি তার বাণিজ্যিক সাম্রাজ্য সম্প্রতি প্রযুক্তি ও ই-কমার্সের দিকে নিয়ে যাওয়া শুরু করেছেন। গত বছর তিনি রিলায়েন্স ডিজিটাল এবং রিটেইল ইউনিটের দুই হাজার সাতশ’ কোটি ডলার মূল্যের শেয়ার গুগল ও ফেসবুকসহ কয়েকটি বড় কোম্পানির কাছে হস্তান্তর করেন।

উল্লেখ্য, এই বছরের শুরুতে টেসলার ইলন মাস্ককে সরিয়ে বিশ্বের শীর্ষ ধনীর খেতাব আবারও ফিরে পান আমাজনের জেফ বেজোস।

সর্বশেষ সংবাদ

করোনাভাইরাসকে ‘জৈব’ অস্ত্র করার পরিকল্পনা পাঁচ বছর আগেই করেছিল চীন!

করোনাভাইরাসকে ‘জৈব’ অস্ত্ররূপে গড়ে নেওয়ার পরিকল্পনা বছর পাঁচেক আগেই হয়েছিল চীনে! ফাঁস হওয়া একটি চীনা নথির বরাতে এমনই তথ্য...

এই বিভাগের অন্যান্য সংবাদ