করোনা চিকিৎসার জন্য সিএমএইচকে স্বাধীনতা পুরস্কার দেওয়ার সুপারিশ

0
44

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় অসাধারণ সাহস ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালনসহ চিকিৎসাসেবায় অনন্য অবদানের জন্য সম্মিলিত সামরিক হাসপাতালকে (সিএমএইচ) চলতি বছর স্বাধীনতা পুরস্কার দেওয়ার সুপারিশ করেছে প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়। বৈঠক শেষে কমিটির সভাপতি মেজর জেনারেল (অব.) মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়া সাংবাদিকদের এ তথ্য জানান।

বৈঠক সূত্র জানায়, মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানকে (স্পারসো) একটি অত্যাধুনিক প্রতিষ্ঠানে পরিণত করতে সুপারিশ করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত রূপকল্প-২০৪১ এর আলোকে স্পারসোতে প্রয়োজনীয় জনবল নিয়োগ, অবকাঠামো উন্নয়ন ও প্রযুক্তিগত বিকাশের সুপারিশ করা হয়।

ঢাকার সাভারে অবস্থিত পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের ৮ একর জমি দ্রুত মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানকে (স্পারসো) হস্তান্তরের সুপারিশ করে কমিটি।

মেজর জেনারেল (অব.) মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়া সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মুহাম্মদ ফারুক খান, মো. ইলিয়াস উদ্দিন মোল্লাহ্, মো. মোতাহার হোসেন, মো. নাসির উদ্দিন, মো. মহিববুর রহমান এবং নাহিদ ইজাহার খান অংশ নেন। বৈঠকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, বাংলাদেশ বিমান বাহিনীর প্রধানসহ বিভিন্ন বাহিনী, মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here