spot_img

সিরিয়ার কুর্দিরা দিনে দেড় লাখ ব্যারেল তেল চুরি করছে

অবশ্যই পরুন

মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র সিরিয়ায় মার্কিন সমর্থিত কুর্দি গেরিলা এসডিএফ প্রতিদিন এক লাখ ৪০ হাজারের অধিক ব্যারেল অপরিশোধিত তেল চুরি করছে। দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় হাসাকা প্রদেশের তেল খনি থেকে এসডিএফ এসব তেল চুরি করছে বলে অভিযোগ উঠেছে।

লেবাননের আল-আখবার পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে হাসাকা প্রদেশের গভর্নর কাসান হালিম খলিল এই বিস্ফোরক তথ্য জানিয়েছেন। তিনি বলেছিলেন, অঞ্চলটিতে মোতায়েন মার্কিন সেনাদের সমর্থনে সিরিয়ার তেল বিভিন্নভাবে গেরিলারা লুটপাট করছে।

কাসান হালিম খলিল বলেন, সংগৃহীত গোয়েন্দা তথ্য থেকে দেখা যায়- মার্কিন সমর্থিত গেরিলারা ট্যাংকার ট্রাক ব্যবহার করে টাইগ্রিস নদীর নিকটবর্তী তারামিশ ও আল-মালিকিয়া এলাকা থেকে প্রতিবেশী ইরাকে তেল পাচার করে। প্রতিদিন আল-মাহমুদিয়া অবৈধ সীমান্ত ক্রসিং দিয়ে ইরাকের ভেতরে এসব তেল নেওয়া হয়।

হাসাকা প্রদেশের এই গভর্নর জানান, মার্কিন সেনারা এসডিএ গেরিলাদের নির্দেশ দিয়ে রেখেছে, সিরিয়া সরকার নিয়ন্ত্রিত এলাকাগুলো যেন তেল পায় না।

তিনি আরও বলেন, যেখানে সিরিয়ার সাধারণ মানুষ প্রচণ্ড শীতে জ্বালানি সংকট ও খাদ্য সংকটে ভুগছেন সেখানে মার্কিন সমর্থিত কুর্দি এসডিএফ গেরিলারা তেল পাচার করছে। গত জুলাই মাসে মার্কিন রিপাবলিকান সিনেটর লিন্ডসে গ্রাহাম সিরিয়া থেকে মার্কিন সেনাদের তেল লুট করার নিশ্চিত করেছিলেন।

সূত্র : পার্সটুডে

সর্বশেষ সংবাদ

কেন আসিফকে ব্যাট তুলে মারতে গিয়েছিলেন শোয়েব? জানালেন আফ্রিদি

২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারতের কাছে হারলেও অন্য একটা বিষয়ে আলোচনায় ছিল পাকিস্তান। ওই বিশ্বকাপ চলার সময় মোহম্মদ...

এই বিভাগের অন্যান্য সংবাদ