দাদাসাহেব ফালকে পুরস্কারে সেরা অভিনেতা সুশান্ত

0
45

গেলো বছরের জুনে আত্মহত্যা করে না ফেরার দেশে চলে গেছেন বলিউডের এই প্রজন্মের অন্যতম সম্ভাবনাময় তারকা সুশান্ত সিং রাজপুত। তার আকস্মিক চলে যাওয়ায় স্তব্ধ হয়ে গিয়েছিল পুরো ভারতবাসী। অল্প দিনের ক্যারিয়ারে তিনি যতটা আলো ছড়িয়েছেন, তা মুগ্ধ করেছিল সবাইকে।

আর তাই পৃথিবী ছেড়ে চলে গেলেও তাকে ভোলেনি দর্শক কিংবা ভারতীয় চলচ্চিত্র। সুশান্তকে সেরা অভিনেতা হিসেবে দাদাসাহেব ফালকে পুরস্কার দেওয়া হয়েছে। সদ্য অনুষ্ঠিত হওয়া দাদাসাহেব ফালকে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শেষে সেরা অভিনেতা (সমালোচক) ক্যাটাগরিতে সুশান্তকে পুরস্কৃত করা হয়েছে।

দাদাসাহেব ফালকে পুরস্কার ভারতীয় চলচ্চিত্র সর্বোচ্চ সম্মাননা হিসেবে বিবেচিত। অ্যাওয়ার্ডটির ইনস্টাগ্রাম পেজ থেকে দেওয়া এক পোস্টে বলা হয়েছে, আপনি যেই ত্যাগ স্বীকার করে আজকের অবস্থান এসেছেন, তা আমরা শ্রদ্ধাভরে স্মরণ করি। দাদাসাহেব ফালকে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-২০২১ এ সমালোচকদের বিচারে সেরা অভিনেতার পুরস্কার অর্জন করায় অভিনন্দন প্রয়াত সুশান্ত সিং রাজপুত। আপনাকে স্মরণ করি।

উল্লেখ্য, এবারের দাদাসাহেব ফালকে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন দীপিকা পাডুকোন। তিনি ‘ছপাক’ সিনেমার জন্য পুরস্কৃত হয়েছেন। মোস্ট ভার্সেটাইল এক্টর ক্যাটাগরিতে পুরস্কৃত হয়েছে কে কে মেনন। ‘লক্ষ্মী’ সিনেমার জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন অক্ষয় কুমার।

এছাড়া সেরা সিনেমার পুরস্কার পেয়েছে ‘তানাজি’। পারফর্মার অব দ্য ইয়ার হয়েছেন নোরা ফাতেহি। আজীবন সম্মাননা পেয়ছেন ধর্মেন্দ্র। সেরা ওয়েব সিরিজের পুরস্কার জিতেছে ‘স্ক্যাম ১৯৯২’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here