spot_img

সরকার নির্ধারিত দামে মিলছে না ভোজ্য তেল

অবশ্যই পরুন

গত কয়েকমাস লাগামহীন বৃদ্ধির পর ভোজ্য তেলের দাম নির্ধারণ করে দেয় সরকার। কিন্তু সরকারের বেঁধে দেয়া দামে খুচরা বাজারে মিলছে না ভোজ্য তেল। বিক্রি হচ্ছে বেশি দামে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) রাজধানীর একাধিক খুচরা বিক্রেতার সাথে কথা বলে এর সত্যতা মিলেছে।

সরকার নির্ধারিত দাম অনুযায়ী, প্রতি লিটার সয়াবিন (খোলা) মিলগেটে ১০৭ টাকা, পরিবেশক মূল্য ১১০ টাকা এবং খুচরা মূল্য ১১৫ টাকা নির্ধারণ করা হয়েছে। বোতলের প্রতি লিটার সয়াবিন মিলগেট মূল্য ১২৩ টাকা, পরিবেশক মূল্য ১২৭ টাকা এবং খুচরা মূল্য ১৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে। আর বোতলের ৫ লিটার সয়াবিন মিলগেট মূল্য ৫৮৫ টাকা, পরিবেশক মূল্য ৬০০ টাকা এবং খুচরা মূল্য ৬২৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

একই সাথে পাম সুপারের প্রতি লিটার মিলগেট মূল্য (খোলা) ৯৫ টাকা, পরিবেশক মূল্য ৯৮ এবং খুচরা বাজারে ১০৪ টাকা নির্ধারণ করা হয়।

তবে খুচরা পর্যায়ে খোলা সয়াবিন তেল বিক্রি হচ্ছে ১৩৫ টাকায়। পাম সুপার বিক্রি হচ্ছে ১২৫ টাকায়। বোতলের ৫ লিটার সয়াবিন বিক্রি হচ্ছে ৬৬০ টাকার ওপরে। কোম্পানিভেদে এক লিটার বোতলের সয়াবিন অবশ্য ১৩৫ টাকায় মিলছে। কোনো কোনো কোম্পানিরটা বিক্রি হচ্ছে ১৪০ টাকায়।

জানা গেছে, গত বুধবার সচিবালয়ে অত্যাবশ্যকীয় পণ্য বিপণন ও পরিবেশকবিষয়ক জাতীয় কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় ভোজ্য তেলের দাম নির্ধারণ করে দেয় সরকার।

সর্বশেষ সংবাদ

রিয়ালে আর থাকছেন না জিদান

জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ ছাড়ার গুঞ্জন চলছে বেশ কিছুদিন ধরেই। এবার তা আরও জোরদারই হয়েছে বৈকি! আগামী মৌসুমে তাকে...

এই বিভাগের অন্যান্য সংবাদ