spot_img

সাকিব ইস্যুতে যা বললেন প্রধান নির্বাচক

অবশ্যই পরুন

না, ফুটবল খেলতে নামেননি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। ক্রিকেটে ব্যাটিং করার সময় বল ছেড়ে দেওয়ার মতো ব্যাপারও নয়। নিউজিল্যান্ড সফরের পর শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজেও ছুটি নিয়েছেন সাকিব আল হাসান, এ ব্যাপারটা নির্বাচক প্যানেলের নয় জানিয়ে এড়িয়ে গেলেন মিনহাজুল আবেদীন।

জাতীয় দল গোছানোর দায়িত্বে সারা বছর পার করা প্রধান নির্বাচক বর্তমানে নিজের দল নিয়ে ব্যস্ত। কক্সবাজারে চলমান সাবেক ক্রিকেটারদের টুর্নামেন্ট লেজেন্ডস চ্যাম্পিয়ন্স লিগে বৈশাখী বেঙ্গলস নামের দলটিকে নেতৃত্ব দিচ্ছেন মিনহাজুল আবেদীন। যদিও এর মাঝেই সংবাদমাধ্যমের মুখোমুখি হতে হয়েছে তাকে।

ম্যাচ শেষ হতেই তার দিকে সংবাদকর্মীদের ছুট, কয়েকটি প্রশ্নের সঙ্গে রাখা হলো সাকিবের ছুটি নেওয়ার বিষয়টিও। প্রধান নির্বাচকের কাছে প্রশ্ন ছিল, জাতীয় দলের খেলা থাকার পরও ক্রিকেটারকে ছুটি দেওয়ার এই সংস্কৃতি চালু হলে সেটা বাংলাদেশের ক্রিকেটে বাজে প্রভাব ফেলবে কিনা।

এমন প্রশ্নে কথাই বলতে চাইলেন না প্রধান নির্বাচক। জানিয়ে দিলেন এই বিষয়ে নির্বাচক প্যানেলের হাত নেই। মিনহাজুল আবেদীন বলেন, ‘এ প্রসঙ্গে যখন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান (আকরাম খান) মন্তব্য দিয়েছেন, এ ব্যাপারে আমি কথা বলতে চাই না। এই কথা তো বোর্ড থেকেই আসবে। সুতরাং এটা নির্বাচক প্যানেলের বিষয় নয়।’

এরআগে নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দলের সম্ভাবনা নিয়ে কথা বলেন মিনহাজুল আবেদীন। নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশ কোনো ফরম্যাটে কখনও ম্যাচ না জিতলেও প্রধান নির্বাচক জানালেন, কিউইদের বিপক্ষে ম্যাচ জেতা অবশ্যই সম্ভব। দল অভিজ্ঞ হওয়ার কারণে এবার আশা দেখতে পাচ্ছেন তিনি।

জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার বলেন, ‘জয় অবশ্যই সম্ভব। এবার অভিজ্ঞ একটি দল যাচ্ছে। করোনার কারণে এক বছর বিরতির পরও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতেছি আমরা। এ জন্য আত্মবিশ্বাসী। উন্নতির ধারা ঠিক থাকলে ভালো ফল দেখবো।’ তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে আগামী ২৩ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা দেবে বাংলাদেশ দল।

সর্বশেষ সংবাদ

গাজায় হামলা বন্ধে ইসরায়েলকে চীন-রাশিয়ার আহ্বান

অবরুদ্ধ গাজা উপত্যকায় হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। এমন অবস্থায় অবিলম্বে ফিলিস্তিনে সব ধরনের দমনমূলক কার্যক্রম থেকে সরে আসতে আহ্বান...

এই বিভাগের অন্যান্য সংবাদ