spot_img

টিকা উৎপাদনকারীদের দেয়া প্রতিশ্রুতি পালনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার আহ্বান

অবশ্যই পরুন

ভ্যাকসিনের প্রথম ডোজের অপেক্ষায় থাকা বিশ্বের দরিদ্র দেশগুলোর জন্য উৎপাদনকারীদের দেয়া প্রতিশ্রুতি পালনের আহ্বান জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) এমন আহ্বান জানিয়ে ডব্লিউএইচও মহাপরিচালক টেড্রোস আধানম গেব্রিয়াসিস বলেন, দরিদ্র দেশগুলোতে ভ্যাকসিন সরবরাহ নিশ্চিত করতে ভ্যাকসিন সংগ্রহ ও বিতরণে কোভ্যাক্স প্রস্তুত রয়েছে।

ডব্লিউএইচও অনুমোদিত মাত্র দুটি ভ্যাকসিন অ্যাস্ট্রাজেনেকা-অক্সফোর্ড ভ্যাকসিনের প্রায় ৩৩ কোটি ৬০ লাখ ডোজ এবং ফাইজার বায়োটেকের ১২ লাখ ডোজ চলতি মাসের শেষের দিকে কোভ্যাক্সের মাধ্যমে জাহাজে করে পাঠান হবে।

এক সংবাদ সম্মেলনে টেড্রোস বলেন, চলতি বছরের শুরুতে আমি ১০০ দিনের মধ্যে বিশ্বের সব দেশের স্বাস্থ্যকর্মীদের টিকাদান নিশ্চিত করার আহ্বান জানিয়েছি।

সোমবার ডব্লিউএইচও ভারত ও দক্ষিণ কোরিয়ার প্ল্যান্টে অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন উৎপাদনের অনুমতি দেয়। এখান থেকেই ফেব্রুয়ারির শেষ নাগাদ কোভ্যাক্সের মাধ্যমে ভ্যাকসিন সরবরাহ শুরু হবে।

সর্বশেষ সংবাদ

মিষ্টি নিয়ে পরাজিত প্রতিদ্বন্দ্বীর বাড়িতে গেলেন জুন মালিয়া!

পশ্চিমবঙ্গের বিজেপি তৃণমূল রাজনৈতিক রেষারেষি মধ্যেই বুধবার মেদিনীপুর কেন্দ্রে তার প্রতিদ্বন্দ্বী পরাজিত প্রার্থী শমিত দাসের বাড়িতে ফুল ও মিষ্টি...

এই বিভাগের অন্যান্য সংবাদ