spot_img

ট্রেক বিক্রির পরিকল্পনা চায় বিএসইসি

অবশ্যই পরুন

দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) কাছে শেয়ার ও ইউনিট কেনা-বেচার জন্য ব্রোকারেজ হাউজ বিক্রি বা ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট (ট্রেক) ইস্যুর পরিকল্পনা চেয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আগামী ১৫ দিনের মধ্যে এ সংক্রান্ত পরিকল্পনা কমিশনে দাখিল করতে নির্দেশনা দেয়া হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, গত বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বিএসইসির উপ-পরিচালক মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি ডিএসই ও সিএসইর ব্যবস্থাপনা পরিচালকের কাছে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট) বিধিমালা ২০২০ অনুযায়ী, এক্সচেঞ্জ অর্থবছরের প্রথম মাসের মধ্যে ট্রেক ইস্যুর জন্য বার্ষিক পরিকল্পনা কমিশনে দাখিল করার বিধান রয়েছে। সে অনুযায়ী ডিএসই ও সিএসই’র কাছে বার্ষিক পরিকল্পনা চেয়েছে বিএসইসি।

তবে এর আগে ট্রেক ইস্যুর জন্য বার্ষিক পরিকল্পনা কমিশনে দাখিল করবে কি-না তা জানতে চেয়েছিল ডিএসই ও সিএসই।

বিএসইসির চিঠিতে উভয় স্টক এক্সচেঞ্জকে ট্রেক ইস্যুর প্রক্রিয়া দ্রুত শুরু করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে চলতি অর্থবছরে বাকি সময়ের মধ্যে ট্রেক ইস্যু নিয়ে পরিকল্পনাসহ প্রস্তুত করে ১৫ দিনের মধ্যে বিএসইসিতে দাখিল করতে বলা হয়েছে।

সর্বশেষ সংবাদ

রাশিয়ায় হিটলারের নাৎসি বাহিনীর বিরুদ্ধে জয় উদযাপন

১৯৪৫ সালের ৯ মে তারিখের সকাল রাশিয়ায় হিটলারের নাৎসি বাহিনীর পরাজয়ের দিন হিসেবে স্মরণীয়। রোববার নাৎসিদের হারানোর ৭৬ বছর...

এই বিভাগের অন্যান্য সংবাদ