spot_img

আবারো ক্যাপিটল হিলে হামলা চালাতে চায় ট্রাম্প সমর্থকরা!

অবশ্যই পরুন

মার্কিন কংগ্রেস ভবন ক্যাপিটল হিলে সহিংসতায় অংশ নেয়ায় চাকরি থেকে ছাঁটাই হয়েছেন যুক্তরাষ্ট্রের কেন্টাকি অঙ্গরাজ্যের এক নার্স। চাকরি হারালেও প্রয়োজনে আবার একই কাজ করবেন বলে জানালেন ট্রাম্প সমর্থক এই স্বাস্থ্যকর্মী।

মার্কিন টিভি চ্যানেল ডব্লিউএফআইই-এর কাছে এক সাক্ষাতকারে কেন্টাকির মর্গানফিল্ডের বাসিন্দা লরি ভিনসন নামের এই নার্স জানান, গত ৬ জানুয়ারির দাঙ্গায় অংশ নিতে পেরে তিনি আনন্দিত। এটি এমন এক মুহূর্ত যা ৩০ বছর পরেও স্মরণে থাকবে।

ভিনসন বলেন,‘মানুষ জিজ্ঞেস করে, তোমার কাজের জন্য তুমি কি দুঃখিত?’

তিনি বলেন, ‘অবশ্যই আমি দুঃখিত নই। আমার কাজের জন্য কোনো অনুশোচনা নেই। আগামীকাল আবার এই কাজ আমি করতে পারবো।’

ক্যাপিটল সহিংসতার পর ৮ জানুয়ারি ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের ইভানসভিলের অ্যাসেনশন সেন্ট ভিনসেন্টের চাকরি হারান লরি ভিনসন।

বর্তমানে কর্মহীন হওয়া সত্ত্বেও এই বিষয়ে তার কোনো আপসোস নেই জানান ভিনসন।

টিভি চ্যানেলের কাছে সাক্ষাতকারে তিনি বলেন, ‘আমি সেখানে শান্তিপূর্ণ প্রতিবাদের জন্য গিয়েছিলাম এবং আমি তাই করেছি। আমার অনুভূতি হচ্ছে, আমি কোনো ভুল করিনি এবং আমি এটি পরিবর্তন করবো না।’

এই নার্স জানান, ক্যাপিটলে যাওয়ার সময় তার নিজেকে পর্যটক মনে হচ্ছিল। উন্মুক্ত জনতাকে ওই ভবনে প্রবেশ করায় পুলিশ কোনো বাধা দেয়নি বলে দাবি করেন তিনি।

ডব্লিউজেড টিভিকে দেয়া অপর এক সাক্ষাতকারে তিনি বলেন, ‘দরজা খোলাই ছিল, লোকজন সহজেই সেখানে প্রবেশ করছিল। ‘প্রবেশ করবেন না’ লেখা কোনো চিহ্নই সেখানে ছিল না।’

ভিনসন দাবি করেন, এফবিআই ইতোমধ্যেই তার সাথে যোগাযোগ করেছে কিন্তু তার বিরুদ্ধে কোনো মামলা করা হয়নি।

গত ৬ জানুয়ারি মার্কিন কংগ্রেসে জো বাইডেনের জয়কে আনুষ্ঠানিকভাবে অনুমোদনের জন্য অধিবেশনের আগে ট্রাম্প তার সমর্থকদের ওয়াশিংটন ডিসিতে অবস্থিত মার্কিন কংগ্রেস ভবন ক্যাপিটলে জমা হওয়ার আহ্বান জানান। এর পরই ট্রাম্প সমর্থকরা ক্যাপিটল ভবনে প্রবেশ করে তাণ্ডব চালায়। ওই সহিংসতায় এক পুলিশ কর্মকর্তাসহ পাঁচজনের মৃত্যু হয়েছে।

সহিংসতায় জড়িত থাকার অভিযোগে এ পর্যন্ত ১২৫ জনের বেশি লোককে চুরি, ক্যাপিটলে বেআইনি প্রবেশ ও অস্ত্র বহনের অভিযোগে গ্রেফতার করা হয়েছে।

সূত্র : নিউইয়র্ক পোস্ট

সর্বশেষ সংবাদ

মিষ্টি নিয়ে পরাজিত প্রতিদ্বন্দ্বীর বাড়িতে গেলেন জুন মালিয়া!

পশ্চিমবঙ্গের বিজেপি তৃণমূল রাজনৈতিক রেষারেষি মধ্যেই বুধবার মেদিনীপুর কেন্দ্রে তার প্রতিদ্বন্দ্বী পরাজিত প্রার্থী শমিত দাসের বাড়িতে ফুল ও মিষ্টি...

এই বিভাগের অন্যান্য সংবাদ