spot_img

ওমানের প্রস্তাব ফিরিয়ে দিলো বাফুফে

অবশ্যই পরুন

বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ে তিন ম্যাচ বাকি বাংলাদেশের। তিনটিই হোম ম্যাচ। তবে বাংলাদেশের হোম ম্যাচগুলো নিজেদের দেশে আয়োজনের ইচ্ছে প্রকাশ করেছে ওমান। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে।

বাফুফের চাওয়া, ম্যাচগুলো যেন ঘরের মাঠেই হয়। ঘরের মাঠে খেলার সুবিধা কাজে লাগানোর সুযোগ কিছুতেই হাত ছাড়া করতে রাজি নয় তারা।

আফগানিস্তান, ভারত ও ওমানের বিপক্ষে ম্যাচ বাকি রয়েছে জামাল ভূঁইয়াদের। সূচি অনুযায়ী ২৫ মার্চ বাংলাদেশ খেলবে আফগানিস্তানের বিপক্ষে। ৭ জুন বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। বাংলাদেশ শেষ ম্যাচটি খেলবে ১৫ জুন, ওমানের বিপক্ষে। সব কটি ম্যাচই হবে সিলেট স্টেডিয়ামে।

কিন্তু ওমান প্রস্তাব দিয়েছে ২৪, ২৭ ও ৩০ মার্চ তিনটি ম্যাচ একই সঙ্গে যেন ওমানে গিয়ে খেলেন জামাল ভূঁইয়ারা।

মূলত করোনা পরিস্থিতির কারণেই ওমানসহ আরো কয়েকটি দেশের প্রস্তাব, বিভিন্ন দেশে গিয়ে দলগুলোর খেলার চেয়ে যেকোনো একটা দেশে খেললেই ফুটবলারদের জন্য ভালো হবে।

ওমান অবশ্য নিজেদের কথা ভেবেই এমন প্রস্তাব দিয়েছে। যে প্রস্তাবে সায় রয়েছে কাতারেরও। তাই ওমানের পাশাপাশি কাতার ফুটবল ফেডারেশনও একই রকম প্রস্তাবনার চিঠি বাফুফেতে পাঠিয়েছে।

বাফুফের জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির এক জরুরি সভা বুধবার বাফুফে ভবনে অনুষ্ঠিত হয়। সভা শেষে কমিটির চেয়ারম্যান ও বাফুফের সহসভাপতি কাজী নাবিল আহমেদ বলেন, ‘আমাদের বিশ্বকাপ বাছাইয়ের ওমান, আফগানিস্তান ও ভারতের বিপক্ষে বাকি যে তিনটি ম্যাচ আছে, সেগুলো ওমানে গিয়ে খেলার একটা প্রস্তাব এসেছে।’

‘ওমান এই প্রস্তাব দিয়েছে। পাশাপাশি কাতারও দিয়েছে। আমরা তাদের প্রস্তাবের জন্য ধন্যবাদ জানিয়েছি। কিন্তু আমরা আমাদের ম্যাচগুলো ফিফার সূচি অনুসারে বাংলাদেশে খেলতেই আগ্রহী।’

গত ডিসেম্বরে ২০২২ বিশ্বকাপের আয়োজক কাতারের বিপক্ষে সর্বশেষ ম্যাচ খেলেছে বাংলাদেশ। প্রতিপক্ষের মাঠে দ্বিতীয় লেগের ম্যাচটি ৫-০ গোলে হেরেছিল জেমি ডের দল।

সর্বশেষ সংবাদ

ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে পাকিস্তানি তিন ক্রিকেটার

এবার আইসিসির বোলারদের র‌্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থান পৌঁছলেন এই তিন পাকিস্তানি বোলার। তারা হলেন হাসান আলী, শাহিন শাহ আফ্রিদি,...

এই বিভাগের অন্যান্য সংবাদ